1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বুধবার, ১৬ জুন ২০২১, ০৫:১৭ অপরাহ্ন

শরৎ নাট্য উৎসব ২০১৯: চবি পর্বের শেষ দিনে মঞ্চস্থ হল ‘ব্যাঙ’

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৯

নুর নবী রবিন | রবিবার,২৯ সেপ্টেম্বর ২০১৯:
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) নাট্যকলা বিভাগের আয়োজনে শরৎ নাট্য উৎসব – ২০১৯ এর প্রথম পর্ব শেষ হয়েছে। তিন দিন ব্যাপি অনুষ্ঠানের শেষদিন মঞ্চস্থ হয় নাটক ব্যাঙ।
শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত মঞ্চে নাটকটি মঞ্চস্থ হয়। এরিস্টোফেনিসের রচনা ও কবির চৌধুরীর অনুবাদে এতে নির্দেশনা করেন শামীম হাসান। আর অভিনয় করেন নাট্যকলা বিভাগের অষ্টম ব্যাচের শিক্ষার্থীরা।

এর আগে নাট্য উৎসবের উদ্বোধনী দিনে (২৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. শিরীণ আখতারের উপস্থিতিতে মঞ্চস্থ হয় ওয়ান বাংলাদেশ আয়োজিত নাটক ইমডেমনিটি। মান্নান হীরার রচনায় নির্দেশনা দেন সুবীর মহাজন। অভিনয় করেন নাট্যকলা বিভাগের সপ্তম ব্যাচ। একই দিনে বিভাগের ষষ্ট ব্যাচের অভিনয়ে মঞ্চস্থ হয় নাটক রাষ্ট বনাম। মামুনুর রশীদের রচনায় নির্দেশনা দেন তানভীর হাসান।

পরদিন (২৭ সেপ্টেম্বর) মোহিত চট্টোপাধ্যায়ের নাটক ক্যাপ্টেন হুররাতে অভিনয় করেন নাট্যকলা ষষ্ঠ ব্যাচ। এবং নির্দেশনা দেন শামীম হাসান৷

প্রথম পর্ব শেষে নাট্যকলা বিভাগের বিভাগের সভাপতি শামীম হাসান ঢাকা টোয়েন্টিফোরকে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অত্র অঞ্চলের কালচারাল ডেভেলপমেন্টের জন্য আমরা নাটক করছি। বিভাগের একাডেমিক পড়াশোনার এই অংশকে আমরা বৃহত্তর দর্শকদের কাছে নিয়ে যেতে চাই। তাছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী সবাই সহযোগিতা করেছে। এটা ছিল আমাদের শরৎ নাট্য উৎসব, আমরা জানুয়ারিতে বার্ষিক নাট্য উৎসবের আয়োজন করব।

উল্লেখ্য আগামী ১ অক্টোবর চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে উৎসবের দ্বিতীয় পর্ব শুরু হবে। ১, ২, ও ৩ অক্টোবর যথারীতি নাটকগুলো পুনরায় মঞ্চস্থ করা হবে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD