মঙ্গলবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

নিউইয়র্ক ছেড়েছেন প্রধানমন্ত্রী, দেশে ফিরছেন কাল

নিউজ ডেস্ক | সোমবার,৩০ সেপ্টেম্বর ২০১৯:
জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৪তম অধিবেশনে যোগদানের লক্ষ্যে সপ্তাহব্যাপী মার্কিন যুক্তরাষ্ট্রে সরকারি সফর শেষে দেশের উদ্দেশে যাত্রা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিউইয়র্ক স্থানীয় সময় রাত ১১টায় (বাংলাদেশ সময় সকাল ৯টা, সোমবার) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইট (ইওয়াই-১০০) আবুধাবির উদ্দেশে জনএফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

এসময় বিমানবন্দরে যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়া উদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

৩০ সেপ্টেম্বর স্থানীয় সময় রাত ৮টার দিকে ফ্লাইটটি আবুধাবি আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণের কথা রয়েছে।

সেখানে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।

সংযুক্ত আরব আমিরাতে প্রায় ৩ ঘণ্টা যাত্রাবিরতির পর প্রধানমন্ত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে সোমবার রাত ১০টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

আগামীকাল মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ৫টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটটির অবতরণ করার কথা রয়েছে।

এর আগে গত ২০ সেপ্টেম্বর ইউএনজিএ’র ৭৪তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে পৌঁছান প্রধানমন্ত্রী।

২৭ সেপ্টেম্বর জাতিসংঘ সদর দফতরে ইউএনজিএ’র ৭৪তম অধিবেশনে ভাষণ দেন তিনি এবং জাতিসংঘ মহাসচিব এন্তোনিও গুতেরেসের সঙ্গে সাক্ষাৎ করেন। সফরকালে বিভিন্ন বৈঠক ও অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।

এরমধ্যে তরুণদের দক্ষতা উন্নয়নে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে গত ২৬ সেপ্টেম্বর ধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ সম্মাননা দেয় জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা (ইউনিসেফ)।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)