রবিবার | ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

শিক্ষার্থীদের অধিকার নিয়ে সোচ্চার থাকার প্রত্যয় চবি ছাত্র ইউনিয়নের

নুর নবী রবিন, চ‌বি প্রতি‌নি‌ধিঃ

শিক্ষার্থীদের অধিকার নিয়ে কথা বলার প্রত্যয় ব্যক্ত করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্র ইউনিয়ন।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুর ১২ টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) ভবনের নিচ তলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) সাথে মত বিনিময়কালে এ কথা বলেন।

এতে ২৭ সেপ্টেম্বর কাউন্সিলের মাধ্যমে গঠিত হওয়া সংগঠনটির বর্তমান সভাপতি গৌঁড়চাদ ঠাকুর সাংবাদিকদের জানায়, অন্যায় অত্যাচারের বিরুদ্ধে আমাদের লড়াই চলবে। অামাদের ক্যাম্পাস নানাবিধ সমস্যায় জর্জরিত। তার মধ্যে অন্যতম হল গণতান্ত্রিক চর্চার ব্যাপক অভাব। তিনি অারও জানান, চবি ক্যাম্পাস থেকে মৌলবাদ দূর করতে ছাত্র ইউনিয়ন ব্যাপক অবদান রেখেছে। ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে অামরা মৌলবাদের বিরুদ্ধে অনড়।

এর অাগে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অাশরাফী নিতু তার বক্তব্য বলেন, ৫২’র ভাষা আন্দোলনের অগ্নিগর্ভ থেকে জন্ম নেয়া ছাত্র অান্দোলন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন । ছাত্র ইউনিয়ন সব সময় শিক্ষার্থীদের পক্ষে কথা বলেছে। তিনি আরো বলেন, চলমান শিক্ষা ব্যবস্থায় দুর্নীতি ভরপুর। বিশ্ববিদ্যালয় গুলোতে গবেষণার জন্য পর্যাপ্ত পরিবেশ নেই।

মতবিনিময় সভা শেষে চবি ইতিহাস বিভাগের সাবেক সভাপতি সদ্য প্রয়াত মোহাম্মদ শাহের মৃত্যুতে শোক জানিয়ে ১ মিনিট নিরাবতা পালন করা হয়।

উল্লেখ্য,গত ২৭ সেপ্টেম্বর (শুক্রবার)
কাউন্সিলের মাধ্যমে সংগঠনটির ২৫ সদস্য বিশিষ্ট চবি শাখা কমিটি গঠিত হয়। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয় গৌঁড়চাদ ঠাকুর এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয় অাশরাফী নিতু। কমিটি গঠিত হওয়ার পর প্রথমবার অাজ সংগঠনটির পরিচয় পর্ব ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)