1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১২:০২ পূর্বাহ্ন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাঃ ১ সিটের জন্য লড়বে ৩৪ জন

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বুধবার, ২ অক্টোবর, ২০১৯

নুর নবী রবিন, চবি প্রতিনিধিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদনপ্রক্রিয়া শেষ হয়েছে। এবছর প্রতি আসনের বিপরীতে আবেদন করেছে ৩৪ জন শিক্ষার্থী। ৪ হাজার ৯২৬টি আসনে ভর্তির জন্য চূড়ান্তভাবে মোট আবেদন জমা পড়েছে ১ লাখ ৬৬ হাজার ৮ শত ৭০ টি।

মঙ্গলবার (০১ অক্টোবর) দিবাগত রাত ১২ টা ১৫ মিনিটে বিষয়টি ঢাকা টোয়েন্টিফোরকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মো. হানিফ সিদ্দিকী।

তিনি বলেন, চারটি ইউনিট ও দুইটি উপ ইউনিটে মোট ৪ হাজার ৯২৬ সিটের বিপরীতে ১ লাখ ৬৬ হাজার ৮ শত ৭০ জন আবেদন জমা পড়েছে। সে হিসেবে ‘এ’ ইউনিটে ১ হাজার ২১৪টি আসনের বিপরীতে আবদেন করেছে ৫২ হাজার ৮৭০ জন শিক্ষার্থী। এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে ভর্তিচ্ছু শিক্ষার্থীর সংখ্যা ৪৪ জন। ‘বি’ইউনিটে ১ হাজার ২২১টি আসনের বিপরীতে আবদেন পড়েছে ৪২ হাজার ০৪ জনের। এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে ভর্তির জন্য লড়বে ৩৫ জন। ‘সি’ ইউনিটে ৪৪২টি আসনের বিপরীতে ১৪ হাজার ০১ জন আবেদন করেছেন। এই ইউনিটে প্রতি আসনে লড়বে ৩২ জন। ‘ডি’ ইউনিটে ১ হাজার ১৫৭টি আসনের বিপরীতে ৫২ হাজার ৯১৭ জন আবেদন করেছেন। সম্মিলিত এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৪৬ জন লড়বে।

উপ ইউনিটের মধ্যে ‘বি১’ ইউনিটে ১২৫টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ১
হাজার ৯৪২ জন। এই উপ ইউনিটে প্রতি আসনের বিপরীতে ভর্তির জন্য লড়বে
১৬ জন। আর ‘ডি১’ উপ ইউনিটে ৩০টি আসনের বিপরীতে ৩ হাজার ২২৬ জন
প্রার্থী আবেদন করেছেন। এই উপ ইউনিটে আসন প্রতি লড়বে ১০৮ জন।

ভর্তি পরীক্ষার সময়সূচিঃ

‘বি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তি যুদ্ধ শুরু হবে। এই ইউনিটের পরীক্ষা হবে ২৭ অক্টোবর। পরদিন ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘ডি’ ইউনিটের পরীক্ষা। ২৯ অক্টোবর ‘এ’ ইউনিট, ৩০ অক্টোবর ‘সি’ ইউনিট এবং ৩১ অক্টোবর ডি-১ ও বি-১ উপ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD