1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:১৭ অপরাহ্ন

অনশন ভাঙলেন ব্যাটারি চালিত রিকশা শ্রমিকেরা

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | শুক্রবার,৪ অক্টোবর ২০১৯:
দাবি মেনে নেওয়ার আশ্বাসে আমরণ কর্মসূচি প্রতাহ্যার করে নিয়েছে বরিশালের ব্যাটারি চালিত রিকশা শ্রমিকেরা।

বৃহস্পতিববার (০৩ অক্টোবর) রাতে ব্যাটারি চালিত রিকশা শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা ও বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অনশনে শ্রমিকদের অনড় অবস্থানের বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক হয়। পরে সেখানে উচ্ছেদ অভিযান বন্ধের পাশাপাশি নির্ধারিত রুট দিয়ে ব্যাটারি চালিত রিকশা চলাচলের সিদ্ধান্ত হয় এবং জব্দ করা ব্যাটারিগুলো আদালতের মাধ্যমে ছাড়িয়ে নেওয়ার সিদ্ধান্ত হয়।

মনিষা চক্রবর্তী আরো বলেন, সন্ধ্যায় অনশনস্থল নগরের অশ্বিনী কুমার হলে এসে এ বিষয়গুলো জানালে কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হয়। এ সময় প্রতিনিধিদল আন্দোলনকারীদের জুস খাইয়ে অনশন ভাঙান।

বরিশাল মহানগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মো. খায়রুল আলম বলেন, আদালতের দেওয়া সিদ্ধান্তে হলুদ ইজিবাইক ও ব্যাটারি চালিত রিকশা অবৈধ। এর মধ্যে ব্যাটারি চালিত রিকশার কোনো অনুমোদন না থাকায় তা আমরা পুরো শহর থেকে উচ্ছেদ করার লক্ষ্যে অভিযান চালিয়েছি। তবে যেহেতু হলুদ অটোরিকশার লাইসেন্স সিটি করপোরেশন দিয়েছিল এবং এর সঙ্গে বহু লোক জড়িত রয়েছে, তাই সেগুলো একাবারে উচ্ছেদ না করে যানজট নিরসরনের লক্ষ্যে নগরের গুরুত্বপূর্ণ সড়কে চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

এর আগে বুধবার (০২ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে আমরণ শুরু করেন অটোরিকশা শ্রমিকেরা। তাদের দাবি, বিকল্প কর্মসংস্থান ছাড়া বরিশাল নগরে ব্যাটারি চালিত রিকশা উচ্ছেদ কার্যক্রম বন্ধ এবং প্রয়োজনীয় নীতিমালার ভিত্তিতে রিকশা চলতে দেওয়া এবং জব্দ হওয়া ব্যাটারি ও মোটর ফিরিয়ে দেওয়া।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD