1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:২০ অপরাহ্ন

ভিন্নমতের জন্য কাউকে মেরে ফেলার অধিকার নেই : কাদের

Reporter Name
  • প্রকাশিত | সোমবার, ৭ অক্টোবর, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | সোমবার ০৭ অক্টোবর ২০১৯:
ভিন্নমতের জন্য কোন মানুষকে মেরে ফেলার অধিকার কারও নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ড প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ভিন্নমতের জন্য একজন মানুষকে মেরে ফেলার অধিকার কারও নেই। তদন্ত চলছে আইন তার নিজস্ব গতিতে চলবে।

সোমবার ( ৭ অক্টোবর) সচিবালয়ের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, হত্যাকাণ্ডের ঘটনাটি আমি শুনেছি। পুলিশের আইজির সঙ্গে এ ব্যাপারে আমার কথা হয়েছে। আমি যতটুকু বুঝি ভিন্নমতের জন্য একজন মানুষকে মেরে ফেলার অধিকার কারো নেই। আইন তার নিজস্ব গতিতে চলবে। তদন্ত চলছে, তদন্তে যারা অপরাধী বলে সাব্যস্ত হবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পার্সোনালি আমি বলেছি। আমার এ ব্যাপারে কোনো ভিন্নমত নেই।

তিনি আরও বলেন, অপরাধী যেই হোক আইন তার নিজস্ব গতিতে চলবে। ভারত সফরে দেশ বিক্রি করে দেওয়া হয়েছে, বিএনপি তো এমন কথা বলছে। তাই বলে কি বিএনপিকে মেরে ফেলবো? তাদের যে নেতারা বলছে তাদেরকে মেরে ফেলবো? হুজুগে কারা এসব করেছে তা খুঁজে বের করা হবে।

নিহত আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

রবিবার (৬ অক্টোবর) সন্ধ্যার পরে তাকে রুম থেকে ডেকে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছে তার সহপাঠীরা। এরপরে শেরেবাংলা হলের দ্বিতীয়তলার সিড়ি থেকে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আবরার ওই হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন, ১০১১ নম্বর রুমে থাকতেন। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD