1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০২:১৩ পূর্বাহ্ন

আবরার হত্যার প্রতিবাদে বুয়েট মোমবাতি মিছিল

Reporter Name
  • প্রকাশিত | মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | মঙ্গলবার, ৮ অক্টোবর ২০১৯ :
ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে স্ট্যাটাস দেয়ায় আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় দ্বিতীয় দিনের মতো উত্তাল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)। অবিরাম আন্দোলন চলছে শিক্ষার্থীদের। দিনভর বিক্ষোভ মিছিল, অবরোধ, বুয়েটের প্রধান ফটক ও ভিসির কার্যালয়ে তালা দিয়ে অবস্থানসহ নানা কর্মসূচির পর রাতে মোমবাতি মিছিল বের করে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৯ অক্টোবর) রাত পৌনে ৮টায় মোমবাতি প্রজ্বলন করে মিছিল করে তারা। মিছিলটি ক্যাম্পাস পদক্ষিণ করে শের-ই-বাংলা হলে এসে শেষ হয়। চলতি শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা স্থগিতসহ আট দফা দাবি জানাচ্ছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে বিকেল ৫টার দিকে ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলামের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে নিয়ে ভিসির কার্যালয়ের গেটে তালা লাগিয়ে দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা।

এক পর্যায়ে বৈঠক শেষ করে ভিসি সাইফুল ইসলাম শিক্ষার্থীদের সাথে কথা বলেন। তাকে দাবির বিষয়ে জিজ্ঞাসা করা হলে, তিনি ‌‌নীতিগতভাবে সব দাবির সঙ্গে একমত বলে জানান। এ সময় তিনি বলেন, ‘আমরা তদন্ত কমিটি গঠন করেছি। তোমরা (শিক্ষার্থীরা) যেভাবে চেয়েছো সেভাবে করতে হবে। কিন্তু শিক্ষার্থীরা তার বক্তব্যে সন্তুষ্ট হতে পারেননি।’

পরে ভিসি সাইফুল ইসলাম শিক্ষার্থীদের প্রতিনিধির সঙ্গে বৈঠক বসতে চান। তবে শিক্ষার্থীরা তাদের আল্টিমেটাম ভিসি দেখেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘বাবা আল্টিমেটাম দিও না। দাবি তো মেনে নিয়েছি। আমাদের তো বিশ্ববিদ্যালয় চালাতে হবে।’

বুয়েট শিক্ষার্থীরা সকাল থেকেই আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আন্দোলন করে আসছিল। এক পর্যায়ে তারা আট দফা দাবি জানায়। পাশাপাশি দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন তারা।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD