1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৭:৫১ অপরাহ্ন

চাঁদপুরে পুলিশ-জেলে সংঘর্ষে আহত ৬, আটক ২৮

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯

চাঁদপুর | সোমবার, ১৪ অক্টোবর ২০১৯:
প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় অভিযান চলাকালে পুলিশ ও জেলেদের সংঘর্ষে ৩ পুলিশসহ আহত হয়েছেন ৬ জন। এ সময় ঘটনাস্থল থেকে ১৮ জন ও পরে পৃথক অভিযানে আরও ১০ জনসহ মোট ২৮ জনকে আটক করে পুলিশ। সোমবার (১৪ অক্টোবর) ভোরে সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নে মেঘনা নদীর পাড়ে এ ঘটনা ঘটেছে।

চাঁদপুর নৌ থানা পুলিশ জানায়, ভোর ৪ টার দিকে নৌ পুলিশ মা ইলিশ নিধন বন্ধে উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নে মেঘনা নদীর পাড়ে অভিযান চালায়। এসময় পুলিশ জেলেদের আটক করতে গেলে তারা পুলিশের উপর হামলা করে। এতে স্পিডবোট চালক ও ৩ পুলিশ সদস্য আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করলে দুই জেলে আহত হয়।

আহতরা হলেন, এসআই জাকির হোসেন, নায়েক দেলোয়ার হোসেন, কনস্টেবল শাহরিয়ার, স্পিডবোট চালক মো. রুবেল (২০), জেলে নাজমুল হোসেন শেখ (২০) ও মনির হোসেন শেখ (৩৫)।

আটক জেলেরা হচ্ছেন- কামাল (৩২), সবুজ (২৪), শামছু (২৮), মিলন বেপারী (৪০), আমির হোসেন (২৫), কাউছার বেপারী (২৫), বিজয় বেপারী (২০), রুহুল আমিন (২০), হাবিব খান (৩২), ইব্রাহীম (১৮), চারু গাজী (৪০), ছাত্তার খান (২১), আইনুল হক (৬০), আল আমিন বেপারী (১৮), জসিম বেপারী (২০), নাজমুল হোসেন শেখ (২০), মনির হোসেন শেখ (৩৫) ও অজ্ঞাতনামা এক শিশু।

চাঁদপুর নৌ থানার ওসি আবু তাহের খান জানান, আটক জেলেদের বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় নিয়মিত মামলা হয়েছে। আজ তাদের আদালতে পাঠানো হবে। আটককৃতদের মধ্যে একজন শিশু থাকায় তাকে ছেড়ে দেয়া হয়েছে।
আহত ৩ পুলিশ সদস্য প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আটক দুই জেলে ও স্পিডবোট চালক চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে আজ সকালে চাঁদপুর জেলা কোস্টগার্ড অভিযান চালিয়ে মেঘনা নদী থেকে ৮ জেলেকে আটক করেছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ওলিদুজ্জামান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে ১ বছর করে কারাদণ্ড দিয়েছেন।

আটক ৮ জেলে হলেন- নেয়ামত মিজি (১৯), শহীদ গাজী (২৫), আরিফ গাজী (১৮), ফয়েজ পাটওয়ারী (২০), মো. রাজিব (২২), মো. শাকিল (১৯), মো. আকতার হোসেন (১৮) ও মো. শাহরুখ হোসেন (২০)।

অপরদিকে গতকাল রবিবার (১৩ অক্টোবর) রাতে হাইমচর উপজেলা টাস্কফোর্স অভিযান চালিয়ে দুই জেলেকে আটক করেছে। পরে হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে ১ বছর করে কারাদণ্ড দিয়েছেন।

আটক দুই জেলে হলেন- মনির হোসেন গাজী (৩৫) ও আমির হোসেন গাজী (২৭)।

চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকি জানান, চাঁদপুরের ৯০ কিলোমিটার নৌ সীমানায় জেলা ও উপজেলা টাস্কফোর্স দিন ও রাতে নিয়মিত অভিযান চালাচ্ছে। কারাদণ্ডপ্রাপ্ত জেলেদেরকে পুলিশ কারাগারে পাঠিয়েছে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD