1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:৪৫ অপরাহ্ন

তৃতীয় লিঙ্গের প্রথম নারী ভাইস চেয়ারম্যান পিংকী

Reporter Name
  • প্রকাশিত | মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯

নিউজ ডেস্ক | মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯:
ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে কোনও তৃতীয় লিঙ্গের প্রার্থী হিসেবে প্রথমবার ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন সাদিয়া আখতার পিংকী।

গতকাল সোমবার ভোটগ্রহণ শেষে প্রাপ্ত ফলাফলে দেখা যায়, পিংকী পেয়েছেন ১২ হাজার ৮৮০ ভোট, আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রুবিনা খাতুন পেয়েছেন ১২ হাজার ১১৯ ভোট।

অন্যদিকে আওয়ামী লীগ প্রার্থী শরিফুননেছা মিকি ২৪ হাজার ৪৩০ ভোট পেয়ে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আব্দুর রাজ্জাক পেয়েছেন ৩ হাজার ৫৫২ ভোট। তবে তিনি অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জন করেছেন।

নির্বাচনে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত ফারুখ হোসেন রিয়াজ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার রোকনুজ্জামান। তিনি জানান, উপজেলার সবকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হয়েছে। নির্বাচনে শতকরা ২৭ ভাগ ভোট পড়েছে।

এদিকে প্রথম কোনও তৃতীয় লিগের প্রার্থী হিসেবে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর পিংকী সাংবাদিকদের জানান, তিনি তৃতীয় লিঙ্গের মানুষদের অধিকার আদায়ের জন্য নির্বাচনে অংশ নেন। এখন তিনি সমাজের অবহেলিত বঞ্চিত মানুষদের পাশে দাঁড়িয়ে সামাজিক বৈষম্য দূরীকরণে কাজ করতে চান।

কোটচাঁদপুরের দোড়া ইউনিয়নের সোয়াদি গ্রামের নওয়াব আলীর সন্তান পিংকী প্রচারণার শুরু থেকেই জয়ের ব্যাপারে আশাবাদী ছিলেন। তিনি গত তিন বছর ধরে কোটচাঁদপুর উপজেলা যুব মহিলা লীগের আহ্বায়কের দায়িত্ব পালন করছেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD