1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ১২ জুন ২০২১, ০৬:০৯ অপরাহ্ন

‘সুনির্দিষ্ট সূত্র উল্লেখ ব্যতিরেকে র‌্যাবকে উদ্ধৃত করে সংবাদ নয়’

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | বুধবার,২৩ অক্টোবর ২০১৯:
চলমান ক্যাসিনো ও দুর্নীতিবিরোধী অভিযানে গ্রেফতার আসামিদের জিজ্ঞাসাবাদের তথ্য দিয়ে কোনও কোনও সংবাদমাধ্যম খবর প্রকাশ করছে। আর সেই সংবাদে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব) এর বক্তব্য উদ্ধৃত করা হচ্ছে। যা সত্য নয়।

মঙ্গলবার (২২ অক্টোবর) র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল মো. সারওয়ার-বিন-কাশেম স্বাক্ষরিত গণমাধ্যমে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন পত্রপত্রিকায় চলমান অভিযান নিয়ে র‍্যাবকে উদ্ধৃত করে বিবিধ তথ্য দিয়ে কোনও কোনও গণমাধ্যমে সংবাদ প্রচার করা হচ্ছে। বিষয়টি সম্পর্কে র‍্যাব সদর দফতরের দৃষ্টি আকর্ষিত হয়েছে।

এ বিষয়ে র‌্যাব সদর দফতরের বক্তব্য এই যে, এ ধরনের কোনও তথ্য/সংবাদ র‍্যাব কর্তৃক কোনও মিডিয়াতে কখনোই প্রদান করা হয়নি। এ পরিপ্রেক্ষিতে র‍্যাবকে উদ্ধৃত করে অনুরূপ সংবাদ পরিবেশন কাম্য নয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তদন্তকালীন জিজ্ঞাসাবাদে প্রাপ্ত বিষয় আইনগতভাবে অত্যন্ত গোপনীয়। র‍্যাব আইনগত কারণেই সর্বোচ্চ গোপনীয়তার সঙ্গে মামলা তদন্ত ও জিজ্ঞাসাবাদ করে থাকে। যা সর্বসাধারণের জন্য উম্মুক্ত নয়। অনুমান কিংবা গুজব নির্ভর অথবা অসমর্থিত তথ্যের ভিত্তিতে প্রস্তুতকৃত সংবাদ সাধারণভাবে র‍্যাবকে উদ্ধৃত করে প্রচার করা হলে জনমনে মারাত্মক বিভ্রান্তি সৃষ্টি হতে পারে।

তাছাড়া মামলার তদন্ত ও ন্যায়বিচার ক্ষতিগ্রস্ত হওয়ার আশংঙ্কা রয়েছে। এই প্রেক্ষিতে সুনির্দিষ্ট সূত্র উল্লেখ ব্যতিরেকে র‍্যাবকে উদ্ধৃত করে কোনও সংবাদ প্রচার করা থেকে সংশ্লিষ্ট সকলকে বিরত থাকার অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD