1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১১:০৭ অপরাহ্ন

খাগড়াছড়িতে ‘উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের ভূমিক’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

Reporter Name
  • প্রকাশিত | বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯

খাগড়াছড়ি | বুধবার,৩০ অক্টোবর ২০১৯:
খাগড়াছড়িতে “উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের ভূমিকা” শীর্ষক দিনব্যাপী সেমিনার করেছে বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মান প্রকল্প। মঙ্গলবার (৩০ অক্টোবর) সকাল ১০টার দিকে শহরের টাউন হলে এই সেমিনার শুরু হয়।

খাগড়াছড়ির পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

সেমিনারে প্রধান অতিথি কংজরী চৌধুরী বলেন, নাগরিক সচেতনতা পরিবর্তনের শক্তি। সামাজিক, রাজনৈতিক, নাগরিক জীবন কিংবা দেশ বা জাতির পরিবর্তনসহ সকল পরিবর্তনের মূল শক্তি সচেতনতা। এই সচেতনতা তখনই কাজে লাগবে। যখন আমাদের জনপ্রতিনিগণ নাগরিকদের সচেতন করে তুলবেন, নজরদারীতে রাখবেন এবং আইন শৃঙ্খলা বাহিনীর সাথে কাঁধে কাঁধ রেখে কাজ করবেন। তাহলে যেকোন পরিস্থিতির মোকাবেলা করা সম্ভব হবে।

উগ্রবাদ শীর্ষক সেমিনানেরর উপস্থাপনায় কাউন্টার টেরোরিজমের উপ-পুলিশ কমিশনার আব্দুল মান্নান বলেন, বর্তমানে বাংলাদেশে আইন শৃঙ্খলা বাহিনী যেভাবে সহিংস উগ্রবাদ নিয়ন্ত্রণে কঠোর নজরদারী ও তৎপর রয়েছে তাতে যেকোন সময়ের থেকে উগ্রবাদ নিয়ন্ত্রণে রয়েছে। এই নিয়ন্ত্রণের সার্বিক সফলতা নিশ্চিত করার জন্য প্রয়োজন নাগরিক সম্পৃক্ততা, জনসচেতনতা ও নাগরিকদের অংশগ্রহণ। এটি সরকার বা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষে সরাসরি নির্মূল করা সম্ভব না।

এ সময় আরও উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম, দীঘিনালা উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, কাউন্টার টেরোরিজমের এডিসি জাহিদুল হক তালুকদার।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD