1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৮:৩৮ পূর্বাহ্ন

‘তুমি ফিরে এসো খোকা, আমি অপেক্ষায় থাকবো’: আব্বাসের আবেগঘন স্ট্যাটাস

Reporter Name
  • প্রকাশিত | বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | বুধবার,৩০ অক্টোবর ২০১৯:
অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সম্প্রতি তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে বলে খোকার ছেলে ইশরাক হোসেনের বরাত দিয়ে গণমাধ্যমকে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

ঢাকার রাজনীতির এই প্রভাবশালী নেতার অসুস্থতার খবরে তার দীর্ঘদিনের রাজনৈতিক পথচলার সঙ্গী বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ফেসবুকে একটি আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। পাঠকের জন্য আব্বাসের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

প্রিয় খোকা, এইমাত্র আমি জানতে পারলাম যে তোমার শরীর খুব খারাপ। তুমি হাসপাতালে শয্যাশায়ী। জানার পর থেকে আমার মানসিক অবস্থা যে কতটা খারাপ এই কথাটুকু কার সঙ্গে শেয়ার করবো সেই মানুষটা পর্যন্ত আমার নেই। তুমি আমি একসঙ্গে রাজনীতি করেছি। অনেক স্মৃতি আমার চোখের সামনে এই মুহূর্তে ভাসছে। তোমার আর আমার দীর্ঘ এই পথচলায় কেউ কেউ তাদের ব্যক্তিস্বার্থে তোমার আর আমার মাঝে একটা দূরত্ব তৈরি করে রেখেছিল। তবে তুমি আর আমি কেউই সেই দূরত্ব রয়েছে বলে কখনোই মনে করিনি।

আমি জানিনা, তোমার সাথে আমার আর দেখা হবে কিনা। আমার এই লিখাটি তোমার চোখে পড়বে কিনা বা তুমি দেখবে কিনা তাও আমি জানিনা। তবে বিশ্বাস করো, তোমার শারীরিক অসুস্থতার কথা জানবার পর থেকেই বুকের ভেতরটা কেন যেন ভেঙে আসছে। আমি বার বার অশ্রুসিক্ত হচ্ছি। মহান আল্লাহ্ তায়ালার কাছে দু’হাত তুলে তোমার জন্য এই বিশ্বাস নিয়ে দোয়া করছি, তিনি অবশ্যই তোমাকে সুস্থ করে আমাদের মাঝে ফিরিয়ে আনবেন।

তুমি আর আমি কাঁধে কাঁধ মিলিয়ে, বুকে বুক মিলিয়ে রাজনীতির মাঠে কাজ করে যাবো। না-হয় সেই আগের মতোই স্বার্থপর কোনও মানুষদের জন্য আব্বাস আর খোকা বাইরে বাইরে দূরত্বের সেই অভিনয়টা করে যাবে, আর ভেতরে থাকবে দুজনের প্রতি দুজনের অন্তর নিঙরানো ভালবাসা।

আল্লাহ্ তোমার সুস্থতা দান করুক।
তুমি ফিরে এসো খোকা, তুমি ফিরে এসো।
আমি অপেক্ষায় থাকবো।।
….মির্জা আব্বাস।

উল্লেখ্য, ২০০২ সালের ২৫ এপ্রিল অবিভক্ত ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে তিনি মেয়র নির্বাচিত হন। ২৯ নভেম্বর ২০১১ সাল পর্যন্ত টানা ১০ বছর বিএনপি ও আওয়ামী লীগের শাসনামলে ঢাকা মহানগরের মেয়র ছিলেন সাদেক হোসেন খোকা। ২০১৪ সালের ১৪ মে চিকিৎসার জন্য দেশ ছাড়েন সাদেক হোসেন খোকা। বিদেশে অবস্থানকালেই একাধিক দুর্নীতি মামলায় তার সাজা হয়।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD