শুক্রবার | ১৪ই আগস্ট, ২০২০ ইং |

কুয়েটে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

খুলনা | শনিবার,২ নভেম্বর ২০১৯:
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) দুই পক্ষের সংঘর্ষের ঘটনা তদন্তের জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (২ নভেম্বর) সন্ধ্যায় এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কুয়েটের উপাচার্য অধ্যাপক ড. কাজী সাজ্জাদ হোসেনের নির্দেশে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটিতে কুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. নুরুন্নবী মোল্লাকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। কমিটিকে যত দ্রুত সম্ভব তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার (১ নভেম্বর) বিকালে কুয়েটের এমএ রশীদ হল ও ফজলুল হক হলের মধ্যে আন্তঃহল ফুটবল খেলা চলছিলো। খেলা চলাকালীন বিকাল ৫ টার দিকে রেফারির একটি সিদ্ধান্তকে কেন্দ্র রেফারিকে মারধর করে একটি দল। অপর দল এ দৃশ্য মোবাইলে ধারণ করাকে কেন্দ্র করে দুটি দলের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পরে। সন্ধ্যা নাগাদ এ উত্তেজনা বেড়ে এম এ রশীদ হল, অমর একুশে হল ও ফজলুল হক হলে ছড়িয়ে পরে। এসময় অমর একুশে হল ও ফজলুল হক হলের জানালার কাঁচ ভাঙচুর করা হয়। রাতে উত্তেজনা আরও বাড়লে কুয়েট প্রশাসন জরুরি সভা ডেকে মধ্যরাতেই অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত নেয়।

একই সাথে শনিবার (২ নভেম্বর) বিকেল ৫টার মধ্যে ছেলেদের হল খালি করার নির্দেশ দেওয়া হয়। আর রবিবার (৩ নভেম্বর) সকাল ১০টার মধ্যে মেয়েদের হল ছাড়তে বলা হয়েছে।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)