1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:৩০ অপরাহ্ন

৫৫ টাকার বেশি দামে পেঁয়াজ বিক্রি করলেই দণ্ড

Reporter Name
  • প্রকাশিত | রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯

হবিগঞ্জে প্রতিকেজি পেঁয়াজ ৫৫ টাকার বেশি দামে বিক্রি করলেই জরিমানা করা হবে ঘোষণা দেওয়া হয়েছে। বেশি দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে এক ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুইটি পেঁয়াজের গুদাম সিলগালা করা হয়েছে।

শনিবার রাতে (১৬ নভেম্বর) রাতে চুনারুঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ইউএনও নূসরাত ফাতিমা শশী এ তথ্য জানিয়েছেন।

পেঁয়াজের দাম সহনীয়মাত্রায় রাখতে ব্যবসায়ীদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, কোন অবস্থায় ৫৫ টাকার বেশি দরে পেঁয়াজ বিক্রি করা যাবে না। প্রতিটি দোকানে পেঁয়াজ ক্রয়-বিক্রয়ের রশিদ সংরক্ষণ করতে হবে। কোনো ভোক্তার সঙ্গে প্রতারণা করা যাবে না। পেঁয়াজের কৃত্রিম সংকট তৈরি করলে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ইউএনও এর এমন সিদ্ধান্তে ব্যবসায়ী নেতারা জানান, বেশি দামে পেঁয়াজ ক্রয় করা আছে। বিক্রিত পেঁয়াজ গুদাম থেকে শেষ হলেই প্রশাসনের বেধে দেওয়া দামে পেঁয়াজ বিক্রি শুরু হবে।

এ সময় উপস্থিত ছিলেন চুনারুঘাট ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আবদুল সালাম তালুকদার, সেক্রেটারি মাসুদ আহমেদ, ক্যাব চুনারুঘাট উপজেলা সেক্রেটারি মনিরুজ্জামান তাহের, মুদি সমিতির সভাপতি আজগর আলীসহ অনেকে।

এরআগে চুনারুঘাট বাজারে অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার নূসরাত ফারিয়া শশী। অভিযানে পেঁয়াজ ক্রয়ের রশিদ না থাকায় ও বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে স্বপন স্টোরকে এক লাখ টাকা জরিমানা করেন। এ সময় বিপুল পরিমাণ পেঁয়াজ মজুদ রাখায় স্বপনের গুদাম ও সোহেলের গুদাম সিলগালা করা হয়।

প্রশাসনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয় লোকজন। তাদের দাবি প্রশাসন আরও জোরালো অভিযান শুরু করলে পেঁয়াজের দাম শিগগিরই কমে আসবে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD