1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০২:৪০ অপরাহ্ন

বিশ্বকাপ ফাইনালে সেঞ্চুরি মিস: ধোনিকে দুষলেন গম্ভীর!

Reporter Name
  • প্রকাশিত | সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯

২০১১ সালে নিজ দেশে অনুষ্ঠিত বিশ্বকাপের ফাইনালে ৩ রানের জন্য সেঞ্চুরি মিস করেন ভারতীয় অধিনায়ক গৌতম গম্ভীর। ৮ বছর পর গম্ভীর সেঞ্চুরি মিসের সেই দোষ চাপালেন ধোনির ওপর।

শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপ ফাইনালে ২৭৫ রান তাড়া করতে নেমে শুরুতেই বীরেন্দ্র শেহবাগ এবং শচীন তেন্ডুলকারের উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। সেই সময়ে হাল ধরেন গম্ভীর। বিরাট কোহলি আউট হওয়ার পর ধোনির সঙ্গে জুটি বেঁধে ১০৯ রান করেন।

সে ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেন গম্ভীর। সেঞ্চুরি থেকে ৩ রান দূরে থেকেই আউট হন তিনি। সেই সময়ে থিপেরা পেরেরার শিকার হয়ে সাজঘরে ফেরেন গম্ভীর।

সেদিন সেই সেঞ্চুরি মিস করা নিয়ে ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর বলেন, ৯৭ রানে পৌঁছানোর আগে ব্যক্তিগত রান নিয়ে আমি মাথা ঘামাইনি। শ্রীলঙ্কার রান তাড়া করা কীভাবে সম্ভব, তা নিয়েই চিন্তা-ভাবনা করছিলাম। একটা ওভারের পরে ধোনি এগিয়ে এসে আমাকে বলল, আর তিন রান করলেই সেঞ্চুরি হবে। সেটা শুনেই আমার ফোকাস নষ্ট হয়ে গিয়েছিল।

গম্ভীর আরও বলেন, ব্যক্তিগত রান নিয়ে চিন্তা করলেই রক্তের গতিবেগ বেড়ে যায়। ভুল-ভ্রান্তি বেশি হয়। তখন দলের টার্গেট নিয়ে চিন্তা-ভাবনা করলে হয়ত সেদিন সেঞ্চুরি হতো। প্যাভিলিয়নে ফেরার সময়েই বুঝে গিয়েছিলাম, এই তিন রানের আক্ষেপ আমার সারা জীবন থাকবে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD