1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৫:৫২ পূর্বাহ্ন

মাধবদীতে টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড, অর্ধকোটি টাকার ক্ষতি

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯

আব্দুল কুদ্দুস,মাধবদী:
নরসিংদী সদর উপজেলার মাধবদীতে বি এফ টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ অগ্নিকাণ্ডে কারখানার বিদেশি মেশিনসহ সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি মিল কর্তৃপক্ষের।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুর ২টার দিকে উপজেলার কাঁঠালিয়া ইউনিয়নের আমতলা বাজারে বি এফ টেক্সটাইল মিলে ঘটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ আগুন প্রায় ২০ থেকে ৩০ ফুট উঁচুতে ওঠে। স্থানীয়দের সহযোগিতায় মাধবদী বাজার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, কাঁঠালিয়া গ্রামের মৃত বোরহান উদ্দিনের ছেলে সাইফুদ্দিনের মালিকানাধীন বি এফ টেক্সটাইল মিলের ভেতরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। নিমেষেই আগুনের লেলিহান শিখা পুরো কারখানায় ছড়িয়ে পড়ে।

এ ঘটনার খবর শুনে মালিক নিজেই মাধবদী থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে আসেন। তবে মিলের মালিক সাইফুদ্দিন জানান, মাধবদী শহর থেকে কাঁঠালিয়া আসতে ১৫ মিনিটের পথ। যা আসতে সময় লেগেছে প্রায় ঘণ্টার ওপরে। ততক্ষণে কারখানার ভেতরে থাকা ২৪টা বিদেশি পাওয়ারলুম মেশিন, সুতা, উৎপাদিত কাপড় ও বিভিন্ন সরঞ্জামাদী পুড়ে নিঃস্ব হয়ে গেছেন তিনি। এ কারখানা ঘিরেই সকল স্বপ্ন ছিল সাইফুদ্দিনের।

এ ব্যাপারে মাধবদী বাজার ফায়ার সার্ভিসের ইনচার্জ আরিফ আনোয়ার বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। মিলের মালিক ২টা ২০ মিনিটে নিজেই এসে খবর দিলে আমরা আমাদের ইউনিটের সবাইকে নিয়ে রওনা দেই। কিন্তু মাধবদী শহরের উন্নয়ন কাজের জন্য রাস্তা বন্ধ থাকায় ঘটনাস্থলে পৌঁছাতে বিকল্প রাস্তা ব্যবহার করতে হয়। এতে ঘটনাস্থলে পৌঁছাতে সময়ের বিঘ্ন ঘটে। ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD