রবিবার | ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

রায় শুনতে আদালতে ওসি মোয়াজ্জেম

ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন কর্তৃক মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে জিজ্ঞাসাবাদের ভিডিও ছড়িয়ে দেওয়ার মামলায় রায় শুনতে আদালতে এসেছেন ওসি মোয়াজ্জেম। তার বিরুদ্ধে মামলাটি হচ্ছে ডিজিটাল সিকিউরিটি আইন (আইসিটি।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকাল ৯টা ৪৫ মিনিটে তাকে ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এরপর আদালতের হাজতখানায় রাখা হয় বলে আদলত সূত্রে জানা গেছে।

এর আগে গত ২০ নভেম্বর মামলাটিতে রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্কের শুনানি শেষে এ রায় ঘোষণার দিন ঠিক করা হয়। ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হলে তিনটি ধারায় সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড এবং প্রত্যেক ধারায় পাঁচ লাখ টাকা করে মোট ১৫ লাখ টাকা অর্থদণ্ড হতে পারে বলে জানিয়েছেন আইনজীবীরা।

এদিকে ট্রাইব্যুনালের প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম জানিয়েছেন, রায়ে আসামির সর্বোচ্চ শাস্তি হবে বলে প্রত্যাশা করছেন তারা। অন্যদিকে ওসি মোয়াজ্জেমের আইনজীবী ফারুক আহমেদ মনে করছেন, রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণ করতে না পারায় তার মক্কেল বেকসুর খালাস পাবেন।

এর আগে গত ২৭ মে মামলার তদন্তকারী কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার রীমা সুলতানার পক্ষে মামলার প্রতিবেদন জমা দেয় পিবিআই। একইদিনে মামলার তদন্ত প্রতিবেদন গ্রহণ করে ট্রাইব্যুনালের বিচারক মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

গত ১৬ জুন রাজধানীর শাহবাগ এলাকা থেকে ওসি মোয়াজ্জেমকে গ্রেফতার করা হয়। সেই থেকে তিনি কারাগারে রয়েছেন। পরে ১৭ জুলাই আদালত আসামি মোয়াজ্জেমের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)