1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০২:৩৩ অপরাহ্ন

কমিশনসহ ১১ দফা দাবী: নরসিংদীতে আমরণ অনশণের সমর্থনে সভা ও শপথ গ্রহণ

Reporter Name
  • প্রকাশিত | রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯

মজুরি কমিশনসহ ১১ দফা দাবি আদায়ে পূর্বঘোষিত আগামী ১০ ডিসেম্বর থেকে আমরণ অনশন প্রস্তুতি হিসেবে গেইটসভা ও শপথ গ্রহণ করেছে নরসিংদীর ইউএমসি জুট মিল শ্রমিকরা। বাংলাদেশ রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদ আয়োজিত এই কর্মসূচীতে অংশ নেয় শ্রমিকরা। রবিবার (৮ ডিসেম্বর) সকালে ইউএমসি জুটমিলের প্রধান ফটকে শুরু হয় এই গেইটসভা ও শপথ গ্রহণ।

ধর্মঘট কর্মসূচীতে শ্রমিক নেতারা বলেন, ২০১৫ সালে ঘোষণা দিয়েও মজুরি কমিশন বাস্তবায়ন না হওয়ায় পরিবার পরিজন নিয়ে অনেকটা মানবেতর জীবন যাপন করছে শ্রমিকরা। তারপর আবার ১০ সপ্তাহের বেতন বকেয়া রয়েছে। সেই সাথে পিএফ’র টাকা প্রদান, বদলি শ্রমিকদের স্থায়ীকরণসহ ১১ দফা শ্রমিকদের ন্যায্য দাবী। যা সরকার মানছেন না। এ জন্য বাধ্য হয়ে আন্দোলন করছে শ্রমিকরা। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আগামী ১০ তারিখের মধ্যে দাবী বাস্তবায়ন না হলে অনিদৃষ্টকালের জন্য আমরণ অনশন কর্মসূচী পালন করবে শ্রমিকরা। এরই পূর্ব প্রস্ততি হিসেবে আজ গেইট ধর্মঘট ও শপথ গ্রহণ কর্মসূচী পালন করছে পাটকল শ্রমিকরা।

এসময় ইউএমসি জুট মিলের সিবিএ সভাপতি শফিকুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, নন সিবিএ পরিষদের সাবেক সভাপতি আনিসুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ ঐক্য পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD