1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১১:৫৩ অপরাহ্ন

চট্টগ্রাম-৮ আসনে নৌকার প্রার্থী মোছলেম উদ্দিন

Reporter Name
  • প্রকাশিত | মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯

চট্টগ্রাম-৮ আসন উপনির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন চট্টগ্রাম দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন।

সোমবার (৯ ডিসেম্বর) আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড সভায় তাকে এই মনোনয়ন দেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়।

দলের সভানেত্রী ও বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্ব করেন। সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, শিক্ষামন্ত্রী দীপু মনিসহ সংশ্লিষ্ট সদস্যরা।

এদিকে এই নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার আগামীকাল মঙ্গলবার (১০ ডিসেম্বর) গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান ও বিএনপি নেতা এরশাদ উল্লাহ দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন।

দলীয় গঠনতন্ত্র অনুযায়ী দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে স্থায়ী কমিটি ও সংশ্লিষ্ট জেলার সভাপতি-সাধারণ সম্পাদক নিয়ে গঠিত মনোনয়ন বোর্ড মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেবেন।

উল্লেখ্য, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের কার্যকারী সভাপতি মঈন উদ্দীন খান বাদলের মৃত্যুতে এই আসনটি শূন্য হয়। আগামী ১৩ জানুয়ারি উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১২ ডিসেম্বর। যাচাই-বাছাই ১৫ ডিসেম্বর। প্রত্যাহারের শেষ দিন ২২ ডিসেম্বর। এ আসনে সবগুলো কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। এ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৭৫ হাজার ৯৯৬। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৯২২, মহিলা ভোটার ২ লাখ ৩৪ হাজার ৭৪।

বহুল আলোচিত ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মহাজোটের প্রার্থী হিসেবে জয়লাভ করেন। এখানে বিএনপির ধানের শীষের প্রার্থী হিসেবে বাদলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD