1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:৪৮ পূর্বাহ্ন

কুয়াকাটায় ২ হাজার শিক্ষার্থী দৌড়াবে ১০ কিলোমিটার

Reporter Name
  • প্রকাশিত | মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯

‘চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে দৌড়াও বাংলাদেশ’ স্লোগানে স্কুল-কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে মাদক বিরোধী সচেতনার লক্ষ্যে কুয়াকাটা সমুদ্র সৈকতে আয়োজন করা হয়েছে ‘বিচ ম্যারাথন’।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) ১০ কিলোমিটার এ দৌড় প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন পটুয়াখালী ও বরগুনার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের দুই হাজার শিক্ষার্থী। র‍্যাবের আয়োজনে এ উপলক্ষে কুয়াকাটা বিচে একরকম উৎসবের আমেজ তৈরি হয়েছে।

স্থানীয় পুলিশ ও র‌্যাব-৮ সূত্রে জানা গেছে, কুয়াকাটা সী বিচে হচ্ছে ১০ কিলোমিটার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। অংশ নেবে পটুয়াখালী ও বরগুনার ৩০টি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ২ হাজার শিক্ষার্থী। এজন্য বন্ধ রাখা হয়েছে সী বিচে ঘুড়ে বেড়ানোর জন্য রাখা প্রায় ৭শ মোটরসাইকেল চালনা। বন্ধ আছে ঘোড়া, তিন চাকার গাড়ি এবং পিকাপ।

মাদক বিরোধী এই ম্যারাথন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ ও র‍্যাব-৮ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম।

র‍্যাব সদর দফতর সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৩ মে থেকে র‌্যাব ‘চল যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে’ স্লোগানে সারা দেশে মাদকবিরোধী যুদ্ধ ঘোষণা করে। সারা দেশে পরিচালিত অভিযানের সময় বন্দুকযুদ্ধে ১৩০ জন মাদক বিক্রেতা মারা যায়। গ্রেফতার হয়ে কারাগারে রয়েছে ৩২ হাজার ৭৪৬ জন মাদক ব্যবসায়ী। উদ্ধার হয়েছে ৬৫ কেজি হেরোইন, ইয়াবা ১ কোটি ৪০ লাখ ৯৪ হাজার পিস, ফেনসিডিল ২ লাখ ৪১ হাজারের বেশি, বিদেশি মদ ১৫ হাজার ৫১০ বোতল, দেশি মদ ২ কোটি ২৩ লাখ ৬৫ হাজার লিটার।

এ বিষয়ে র‍্যাব সদর দফতরের গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে পটুয়াখালি, বরগুনা স্থানীয় ৩০টি স্কুল কলেজের ২ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছে।

তিনি বলেন, স্কুল কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে মাদকাসক্তির ঝুঁকি বেশি থাকে। সেটি অধিক গুরুত্ব দিয়ে আমরা শিক্ষার্থীদের মাঝে ‘মাদকের বিরুদ্ধে দৌড়াও বাংলাদেশ’ স্লোগান নিয়ে মাদক বিরোধী এ উদ্যোগ। যাতে করে শিক্ষার্থীদের মধ্যে মাদক বিরোধী মনোভাব তৈরি হয়।

তিনি আরও বলেন, নৌ ও সীমান্তবর্তী স্থানীয় এলাকার যুব সমাজ যেন মাদকে না জড়ায় সে চেষ্টা র‌্যাব শুরু থেকে করে আসছে। আজকের এই অনুষ্ঠানটি প্রচার প্রচারণার মাধ্যমে মাদক বিরোধী এ ক্যাম্পেইন আমরা দেশব্যাপী ছড়িয়ে দিতে চাই।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD