সোমবার | ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

দুই দিনে আ.লীগের ফরম নিয়েছেন ৮২৫ মনোনয়ন প্রত্যাশী

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে প্রথম দিন (বৃহস্পতিবার) আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৮০৯ জন ক‌াউ‌ন্সিলর প্রার্থী। এর মধ্যে উত্তরে ৩৩৬ জন কাউন্সিল প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। আর দক্ষিণে ৪৭৩ জন, এর মধ্যে সংরক্ষিত মহিলা আসনে ৯৬ জন মনোনয়ন সংগ্রহ করেন।

এদিকে দুই দিনে দুই সিটিতে মেয়র পদে আওয়ামী লীগের ফরম তুলেছেন ১৬ জন। ২য় দিনে (বৃহস্পতিবার) মেয়র পদে ঢাকা দক্ষিণে ৩ জন এবং মেয়র পথে উত্তরে ৫ জন মনোনয়ন সংগ্রহ করেন। এর আগে প্রথম দিনে (বুধবার) দক্ষিণে মেয়র পদে ৪ জন এবং উত্তরে মেয়র পদে ৪ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

দ্বিতীয় দিনের মতো বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকাল ১০টা থে‌কে ধানম‌ন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে থেকে মনোনয়ন ফরম বিতরণ করা হয়। এদিন থেকে কাউন্সিলর পদে ফরম বিতরণ শুরু হয়। চলবে শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

এর আগে বুধবার (২৫ ডিসেম্বর) মনোনয়ন ফরম বিতরণ শুরু করে ক্ষমতাসীন দল। ওইদিন শুধু মেয়র পদে নৌকার প্রার্থী হতে ইচ্ছুকদের দলীয় মনোনয়ন ফরম বিতরণ করা হয়।

আওয়ামী লীগ সভাপ‌তির কার্যাল‌য়ের পুরাতন ভব‌নে উত্তর এবং নতুন ভব‌নে দক্ষিণ সি‌টি কর‌পো‌রেশ‌নের কাউ‌ন্সিলর প্রার্থী‌দের আবেদনপত্র বিতরণ করা হ‌য়। একই স‌ঙ্গে মেয়র প্রার্থী‌দের আবেদন ফরমও বিতরণ করা হ‌চ্ছে।

উল্লেখ্য, কাউ‌ন্সিলর প‌দে আবেদন ফি আবেদনপত্রের ফি ১০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ঢাকা উত্তর সিটিতে কাউ‌ন্সিলর সাধারণ ওয়ার্ড ৫৪টি এবং সংরক্ষিত ওয়ার্ড ১৮টি। আ দ‌ক্ষি‌ণে সাধারণ ওয়ার্ড ৭৫টি এবং সংরক্ষিত ওয়ার্ড ২৫টি।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)