রবিবার | ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

জেমসের গান থেকে লেডী অ্যাকশন সিনেমা

জেমসের ‘পূজার ফুল’ নামের একক অ্যালবামে বেশ জনপ্রিয় একটি গান ছিল ‘দিদিমণি’। অ্যালবামের প্রকাশের পর বেশ জনপ্রিয়তা পায় গানটি। কারণ দেশের কোনো ব্যান্ড এর আগে নারী পোশাক শ্রমিকদের নিয়ে গান বাঁধেনি।

গার্মেন্টসে কাজ করা লাখো নারীকে উৎসর্গ করা জেমসের এই গানে অনুপ্রাণিত হয়ে চলচ্চিত্র বানাতে যাচ্ছেন ‘বাপজানের বায়োস্কোপ’ খ্যাত নির্মাতা রিয়াজুল রিজু।

জানা গেছে, ফেব্রুয়ারির শুরুতেই ঢাকা এবং ঢাকার পার্শ্ববর্তী বেশ কিছু এলাকায় লেডী অ্যাকশন ধাঁচের এই চলচ্চিত্রটির শুটিং শুরু হবে।

নির্মাতা রিয়াজুল রিজু বলেন, ‘‘‘বাপজানের বায়োস্কোপ’ বানানোর পর সঠিক টাইমিং এবং ব্যাটে-বলে না মেলায়, দীর্ঘদিন চলচ্চিত্র নির্মাণ থেকে বিরত ছিলাম। মাঝে প্রেমের কবিতা ও কাঙাল বানানোর ইচ্ছা থাকলেও বিভিন্ন জটিলতায় তা আর হয়ে উঠেনি।’’

তিনি আরও বলেন, ‘আমি জেমসের অন্ধ ভক্ত। আমার এই চলচ্চিত্রটির নাম পছন্দ করার ক্ষেত্রে জেমসের গাওয়া গানটি আমাকে বেশ অনুপ্রেরণা যুগিয়েছে।’

জানা যায়, খুব শিগগিরই এই চলচ্চিত্র নিয়ে আনুষ্ঠানিকভাবে ঘোষণা আসবে। পরিচালনায় পাশাপাশি ‘দিদিমণি’র চিত্রনাট্য লিখেছেন রিয়াজুল রিজু। আর এর কাহিনি ও সংলাপ লিখেছেন অনিক বিশ্বাস।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)