রবিবার | ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের শ্রদ্ধা

বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা।

শনিবার (৪ জানুয়ারি) ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু করে ছাত্রলীগ।

এসময় ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যে ৭১টি বছর পার করছে। ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে পুনর্মিলনীর আয়োজন করেছে। ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতাদের মিলনমেলা
হবে। ‘

তিনি বলেন, আশা করছি এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রলীগের ৫০ হাজার নেতাকর্মী অংশগ্রহণ করবেন। তাদের পদচারণায় মুখরিত হবে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান। এবারের প্রতিষ্ঠাবার্ষিকী স্মরণীয় করে রাখতে নানা আয়োজন রাখা হয়েছে জানান তিনি।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকেই এ ভূখণ্ডের মানুষের ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের ছয় দশকের সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদেশ ছাত্রলীগ। স্বাধীনতার পরবর্তী ৯০ এর দশকে স্বৈরাচার বিরোধী আন্দোলনেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ছাত্রলীগ।

শ্রদ্ধা জানানোর সময় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখর ভট্টাচার্য্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)