| ২১শে ফেব্রুয়ারি, ২০২০ ইং | ৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | ২৭শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী | শুক্রবার বর্ণিল আয়োজনে মাধবদী থানা প্রেস ক্লাবের শীতকালীন পিঠা উৎসব সম্পন্ন – dhaka24.net
শুক্র. ফেব্রু ২১, ২০২০

dhaka24.net

Online News Portal

বর্ণিল আয়োজনে মাধবদী থানা প্রেস ক্লাবের শীতকালীন পিঠা উৎসব সম্পন্ন

আব্দুল কুদ্দুস: নরসিংদীর মাধবদীতে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে মাধবদী থানা প্রেস ক্লাবের শীতকালীন পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপন করেছে। শনিবার (২৫ জানুয়ারি) মেহেরপাড়া ইউনিয়নের ভগীরথপুর “আমারা গার্ডেনে” এ উৎসবের আয়োজন করে মাধবদী থানা প্রেস ক্লাব।

উৎসবের শুরুতেই মাধবদী থানা প্রেস ক্লাবের কমর্কর্তা ও সদস্যরা অতিথিদেরকে উত্তরীয় পরিয়ে ও ফুল দিয়ে বরণ করে নেন।
মাধবদী থানা প্রেসক্লাবের সভাপতি মোঃ আল-আমিন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার শাহিনের সঞ্চালনায় উৎসবে অংশ নেন নরসিংদী প্রেস ক্লাব, পলাশ, শিবপুর, রায়পুরা, বেলাব, মনোহরদী উপজেলা প্রেস ক্লাব ও এক্টিভ জার্নালিস্ট নরসিংদী, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কর্মকর্তা সহ নরসিংদীর বিভিন্ন সংগঠন ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস, সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ মন্টি, কোষাধ্যক্ষ সেলিম মিয়া, মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মাহবুবুল হাসান, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক হাজী আল-আমিন রহমান, হাজী মোঃ মোতালিব হোসেন শেখেরচর (বাবুরহাট) পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপ-পরিদর্শক) তানভীর আহমেদ, নরসিংদীর বাতিঘর মাধবদী থানা শাখার সভাপতি মোঃ জাকারিয়া, মাধবদী থানা প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি আনিছুর রহমান সোহেল, সাউথ আফ্রিকাস্থ বাংলাদেশ কমিউনিটির প্রেসিডেন্ট মোঃ আলী হোসেন প্রমূখ।

নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ মশিউর রহমান মৃধা বলেন, মাধবদীর সাংবাদিকদের এ বর্ণিল আয়োজনে না আসলে বুঝতেই পারতাম না যে, মাধবদী থানা প্রেস ক্লাবের সদস্যরা শুধু সাংবাদিকতায়ই নয়, সকল বিষয়েই তারা পারদর্শী এবং দক্ষ। তিনি আরো বলেন, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে সাংবাদিকতা একটি অপরিহার্য উপাদান। তাই সাংবাদিকদের সংবাদ পরিবেশনে বস্তুনিষ্ঠতার পাশাপাশি পারস্পরিক শ্রদ্ধাবোধের বিকাশ ঘটানোর জন্য আহ্বান জানান তিনি।

নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস বলেন, সর্বত্রই এখন তারুণ্যের জয়জয়কার। তরুণ সাংবাদিকদের পদচারণায় গণমাধ্যম গুলো মুখরিত হয়ে ওঠছে। সাংবাদিকদের সঠিক, তথ্যনির্ভর ও গঠনমূলক লেখনীর মাধ্যমে সমাজ বিনির্মাণে ভূমিকা রাখতে সকলের প্রতি আহ্বান জানান তিনি। তিনি আরো বলেন, একজন সাংবাদিকের মূল অস্ত্র হলো তার কলম। এই কলম দ্বারা যেমন ভালো কাজ করা যায় তেমনি এর দ্বারা ক্ষতি ও করা যায়। তাই সাংবাদিকদের কলম যেন শোষকের,অন্যায়কারীর, জুলুমকারীর পক্ষে না গিয়ে নিপীড়িত নির্যাতিত ও শোষিতের পক্ষে কথা বলতে তিনি সকল সাংবাদিকদের আহ্বান জানান তিনি।

এই উৎসবে বিভিন্ন স্টলে হরেক রকমের পিঠার পসরা সাজিয়ে বসেন দোকানীরা। এতে গভীর রাত পর্যন্ত নরসিংদীর সর্বস্তরের সাংবাদিকরা মনোজ্ঞ সাংস্কৃতিক বিনোদন ও পাটিসাপটা পিঠা, চিতই পিঠা,তেলের পিঠা, ভাপা পিঠা, মেরা পিঠা, ডিম পিঠাসহ গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হরেক রকমের মজাদার পিঠা ভোজনের মাধ্যমে উৎসবে মেতে উঠেন।

Print Friendly, PDF & Email
0

প্রধান সম্পাদক: রাছেল খাঁন
বাউনিয়া,বটতলা,তুরাগ, উত্তরা,ঢাকা-১২৩০।
মোবাইল : +৮৮ ০১৮৫৯ ৫৫১৫৫৫
ই মেইল: deskdhaka24@gmail.com

Copyright © All rights reserved Dhaka24.net | Tuba E Shop by .