1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৬:৫৯ অপরাহ্ন

ইশরাকের ব্যক্তিগত সহকারী গ্রেফতার

Reporter Name
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি, ২০২০

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গোপীবাগে ইশরাকের নির্বাচনি গণসংযোগের সময় আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের ব্যক্তিগত সহকারী আরিফুল ইসলামকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার (২৯ জানুয়ারি) রাজধানীর ওয়ারী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেছেন ডিবি পুলিশের ঊর্ধ্বতন একটি সূত্র। তার কাছে থাকা অবৈধ অস্ত্রটিও জব্দ করা হয়েছে।

গত শনিবার রাজধানীর টিকাটুলীর অভয় দাস লেনে নির্বাচনী প্রচারের সময় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের সময় গুলি ছোড়ার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশের একটি সূত্র জানায়, বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ওই তরুণকে গ্রেফতারের বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবে ডিবি।

সূত্রটি জানায়, গোয়েন্দা পুলিশের পূর্ব বিভাগের একটি দল বুধবার বেলা সাড়ে তিনটার দিকে ওয়ারী থেকে ইশরাকের ব্যক্তিগত সহকারী আরিফুল ইসলামকে গ্রেফতার করে। ওই সূত্র বলছে, যে অস্ত্রটি দিয়ে তিনি গুলি করেছিলেন, সেটিও জব্দ করা হয়েছে।

গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন বলেন, এ বিষয়ে তথ্য পেতে আগামীকাল সকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

শনিবার রাজধানীর টিকাটুলী মোড় থেকে ইশরাক হোসেন কর্মী-সমর্থকদের নিয়ে মিছিল করে সেন্ট্রাল উইমেন্স কলেজের গলিতে ঢোকার সময় কলেজের মূল ফটকে সংঘর্ষের সূত্রপাত হয়।

সেখানে আওয়ামী লীগ–সমর্থিত ৩৯ নম্বর ওয়ার্ডের স্থানীয় কাউন্সিলর প্রার্থী রোকনউদ্দিন আহমেদের সমর্থকদের সঙ্গে ইশরাকের কর্মী-সমর্থকদের বাগ্‌বিতণ্ডা হয়।

একপর্যায়ে দুই পক্ষই একে ওপরের উদ্দেশ্যে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এর মধ্যে অন্তত ১০টি গুলির শব্দও শোনা গেছে। দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে শুরু হয়ে বেলা ১টা ২৫ মিনিট পর্যন্ত পাল্টাপাল্টি ধাওয়া চলে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এ ঘটনায় মাকসুদ আহমেদ নামের এক আওয়ামী লীগ নেতা বাদী হয়ে ওয়ারী থানায় মামলা করেন। মামলায় ৫০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫০ জনকে আসামি করা হয়। মামলার আসামিরা বিএনপির নেতা-কর্মী।

এরপরে গত সোমবার সংঘর্ষের ঘটনায় গ্রেফতার বিএনপির পাঁচ কর্মীর এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD