1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ০৮ মে ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন

সহযোগিতা আরও জোরদারে জিনপিংকে আহ্বান শেখ হাসিনার

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শনিবার, ১১ এপ্রিল, ২০২০

ডেস্ক রিপোর্ট :
বাংলাদেশে ব্যাপক হারে ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবিলায় সহযোগিতা জোরদার করতে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং-এর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে করোনা মোকাবিলায় আন্তর্জাতিক সহযোগিতা বাড়ানোর পাশাপাশি অভূতপূর্ব এই চ্যালেঞ্জ মোকাবিলায় বিশ্ব নেতৃবৃন্দকে পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেও জিংপিং’র প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বাংলাদেশে চিকিৎসা সরঞ্জাম সরবরাহের জন্য বেইজিংকে ধন্যবাদ জানিয়ে ও কৃতজ্ঞতা প্রকাশ করে প্রেসিডেন্ট জিনপিংকে লিখা এক চিঠিতে এ আহ্বান জানান শেখ হাসিনা। গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

চিঠির বরাত দিয়ে তিনি জানান, চিঠিতে প্রধানমন্ত্রী মহামারি করোনা সংক্রমণ মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা ও চিকিৎসা সামগ্রী সরবরাহ করায় চীন সরকারকে ধন্যবকাদ জানান। তিনি চীন সরকার, জনগণ ও সেদেশের প্রেসিডেন্টের প্রতি বাংলাদেশে বিপুল পরিমাণ টেস্টিং কিট, মাস্ক, পিপিই এবং ইনফ্রারেড থার্মোমিটার প্রদান করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সেইসঙ্গে জ্যাক মা ফাউন্ডেশন ও আলিবাবা ডটকমকে করোনা মোকাবিলায় চিকিৎসা সামগ্রী দেয়া প্রধানমন্ত্রী ধন্যবাদ জানান।

চলমান এই বৈশ্বিক সংকটকালে চীন সরকার ও সেদেশের জনগণ বাংলাদেশে পাশে দাঁড়াবে বলেও দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন শেখ হাসিনা।

শি’কে লিখা চিঠিকে তিনি বলেন, ‘চীনের এ সহযোগিতা রোগ সনাক্তকরণ ও আমাদের চিকিৎসা পেশায় নিয়োজিতদের সুরক্ষা প্রদানসহ অনেক দূর পর্যন্ত নিয়ে যাবে।’

এসময় তিনি করোনা ভাইরাস মোকাবিলায় চীনের সাফল্যের প্রশংসা করে একে বিশ্বের কাছে বিরল নজির সৃষ্টিকারী বলেও উল্লেখ করেন। একইসঙ্গে চীনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে করোনা মোকাবিলায় কাজ করতে বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD