1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:১০ অপরাহ্ন

দেশে সবচেয়ে বেশি আক্রান্ত ২১-৩০ বছর বয়সীরা

Reporter Name
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০

স্টাফ করেসপন্ডেন্ট:
দেশে সব বয়সের মানুষই প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে। তবে নির্দিষ্ট কিছু বয়সের মানুষ এই ভাইরাসে বেশি আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

সারা বিশ্বেই কমবেশি সব বয়সের মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে অনেকের মাঝেই একটি ভ্রান্ত ধারণা রয়েছে যে, তরুণরা ভাইরাসটিতে কম আক্রান্ত হয়। বাংলাদেশে করোনা আক্রান্তের চিত্র দেখলে বোঝা যায় কম বয়সীরাই তুলনামূলক বেশি আক্রান্ত হচ্ছে।

দেশে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ২১ থেকে ৩০ বছর বয়সীরা। এরপরের আক্রান্তের তালিকায় সবচেয়ে বেশি রয়েছে ৩১ থেকে ৪০ বছর বয়সী মানুষ।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ২২ এপ্রিল পর্যন্ত পাওয়া তথ্য বিশ্লেষণে দেখা গেছে শূন্য থেকে ১০ বছর বয়সীদের মধ্যে আক্রান্তের হার ৩ শতাংশ। ১১ থেকে ২০ বছর বয়সীদের মধ্যে আক্রান্তের হার ৮ শতাংশ। ২০ বছরের উপরে গিয়ে আক্রান্তের হার বেশি।

ডা. নাসিমা সুলতানা বলেন, ২১ থেকে ৩০ বছর বয়সীদের মধ্যে আক্রান্তের হার ২৪ শতাংশ। ৩১ থেকে ৪০ বছর বয়সীদের মধ্যে আক্রান্তের হার ২৩ শতাংশ।

বিশ্লেষণে দেখা গেছে, ৪০ বছর এর পরে আবার আক্রান্তের হার নিম্নমুখী। ৪১ থেকে ৫০ বছর বয়সীদের মধ্যে আক্রান্তের হার ১৮ শতাংশ। ৫১ থেকে ৬০ বছর বয়সীদের মধ্যে আক্রান্তের হার ১৫ শতাংশ। ষাটোর্ধ্বদের আক্রান্তের হার ১০ শতাংশ।

নারী-পুরুষের আক্রান্তের হার বিশ্লেষণে দেখা গেছে, পুরুষের আক্রান্তের হার ৬৮ শতাংশ, নারীদের আক্রান্তের হার ৩২ শতাংশ। বাংলাদেশে ইতোমধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৭ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪১৮৬ জনে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD