শুক্রবার | ৫ই জুন, ২০২০ ইং |

এবার ধান কাটতে ক্ষেতে জয়-লেখক

স্টাফ করেসপন্ডেন্ট:
করোনা ভাইরাস সংকটের মধ্যে ধান তোলায় বিপাকে পড়া কৃষকের সহযোগী হয়ে মাঠে নেমেছে ছাত্রলীগ। বিভিন্ন জেলায় দলবেঁধে ঐতিহ্যবাহী ছাত্র সংগঠনটির নেকাতর্মীরা ধান কেটে কৃষকের ঘরে তুলে দিচ্ছেন।

করোনা ভাইরাস অতি সংক্রামক হওয়ার কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চলছে সরকার ঘোষিত ছুটি। আর এপ্রিল থেকে মে মাস হলো বোরো ধান তোলার সময়। দেশে খাদ্যের বড় জোগান আসে এই বোরো ধান থেকে। কিন্তু শ্রমিক সংকটের কারণে ধান কাটতে বিপাকে পড়েছেন কৃষকরা।

এই অবস্থায় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য নেতাকর্মীদের উৎসাহ দিতে কাস্তে হাতে নেমে পড়েন অসহায় কৃষকদের ধান কাটতে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) মুন্সিগঞ্জের শ্রীনগরে আড়িয়াল খাঁ বিলে এ ধানকাটা কার্যক্রমে অংশগ্রহণ করেন ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এসময় তারা আড়িয়াল খাঁ বিলে স্থানীয় কৃষকের ৩ বিঘা জমির ধান কেটে দেন। শ্রমিকবেশে কাজ করার অভিজ্ঞতা ছাত্রলীগের জন্য নতুন কিছু নয় বলে মনে করেন দেশের প্রাচীন ও বৃহৎ ছাত্র সংগঠনটির কেন্দ্রীয় নেতারা।

এসময় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি খালেদ হাসান নয়ন, সহ-সভাপতি আসাদুজ্জামান সোহেল, উপ-সম্পাদক আব্দুল জব্বার রাজ, উপ-সম্পাদক রিয়াদ হাসান, উপ-সম্পাদক আপন দাস সহ কেন্দ্রীয়, জেলা, উপজেলা, পৌর ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এ কার্যক্রমে অংশগ্রহণ করেন।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)