শুক্রবার | ৫ই জুন, ২০২০ ইং |

আলোকিত বাংলাদেশ ও জিটিভির সাংবাদিকদের চাকরিচ্যুতের নোটিশ প্রত্যাহারের দাবি ডিইউজের

স্টাফ করেসপন্ডেন্ট | ঢাকা২৪ডটনেট:
করোনা দুর্যোগের মধ্যেই আলোকিত বাংলাদেশ ও গাজী টিভির (জিটিভি) সাংবাদিকসহ গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুতের নোটিশ প্রদানের ঘটনায় তীব্র উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করেছেন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

নেতৃবৃন্দ অবিলম্বে চাকরিচ্যুতির নোটিশ প্রত্যাহারের দাবি জানিয়ে বলেছেন, করোনা দুর্যোগের এই সঙ্কটকালে জনসাধারণের কাছে সঠিক তথ্য সেবা পৌঁছানোর সম্মুখসারির যোদ্ধাদের চাকরি নিয়ে তালবাহানা কোনও অবস্থাতেই মেনে নেয়া হবে না।

শনিবার ( ২৫ এপ্রিল) বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, রোজা শুরুর আগের দিনে (২৪ এপ্রিল) আলোকিত বাংলাদেশ ইউনিট চিফ মতলু মল্লিকসহ ছয় জনের কাছে ই-মেইলে বার্তা পাঠিয়ে চাকরিচূত্যির নোটিশ প্রদান করা হয়।

আরও ১৫ জনকে এ ধরণের নোটিশ প্রদান করা হচ্ছে বলে আলোকিত বাংলাদেশ’র ইউনিট নেতারা ডিইউজেকে জানিয়েছেন। যে কারণে ডিইউজেসহ গোটা সাংবাদিক সমাজে তীব্র উৎকন্ঠা ছড়িয়ে পড়েছে। এদিকে, একইদিন পূর্ব নোটিশ ছাড়াই গাজী টেলিভিশনের ২ জন নিউজরুম এডিটরসহ কয়েকজন গণমাধ্যম কর্মীকেও চাকরিচ্যূত করা হয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দুর্যোগকালে কাউকে ছাটাই না করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও তথ্যমন্ত্রীর স্পষ্ট নির্দেশনা থাকার পরেও তা লঙ্ঘন করে সাংবাদিক ও গণমাধ্যমকর্মীদের একের পর এক চাকরিচ্যূতির ঘটনা সাংবাদিক সমাজে উদ্বেগের মাত্রা বাড়িয়ে দিয়েছে। তাই অবিলম্বে চাকরিচ্যুতির নোটিশ প্রত্যাহার করে সাংবাদিক ও গণমাধ্যম কর্মিদের পুর্ণবহালের দাবি জানান ডিইউজে নেতারা।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)