বুধবার | ১৫ই জুলাই, ২০২০ ইং |

কম টেস্টেও আক্রান্ত ছাড়াল ৩০০০, মৃত্যু আরও ৪৫

নিউজ ডেস্ক | শুক্রবার-১৯ জুন ২০২০:
গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ১৫ হাজার ৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে, যা গতকালের চেয়ে ১২১৪ এবং গত পরশুর তুলনায় ২৪৮২টি নমুনা কম।

এই নমুনা পরীক্ষা কম হলেও গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৩ হাজার ২৪৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৫ হাজার ৫৩৫ জন।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ৪৫ প্রাণ। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩৮৮ জনে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে শুক্রবার (১৯ জুন) দুপুরে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুলেটিনে সংযুক্ত হয়ে এ স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৮১ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৪২ হাজার ৯৪৫ জন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় নুমনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৩২৭টি। এরমধ্যে পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪৫টি। এ নিয়ে মোট পরীক্ষা হলো পাঁচ লাখ ৮২ হাজার ৫৪৮টি।

তিনি জানান, মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৩২ জন পুরুষ, ১৩ জন নারী। হাসপাতালে মৃত্যু হয়েছে ৩১ জনের, বাড়িতে মৃত্যু হয়েছে ১৪ জনের। তাদের মধ্যে ঢাকা বিভাগের ২১ জন, চট্টগ্রাম বিভাগের ১৬ জন; মায়মনসিংহ বিভাগের চারজন, রাজশাহী ও খুলনা বিভাগের দুজন করে এবং সিলেট ও বরিশাল বিভাগের একজন করে।

তাদের বয়স বিশ্লেষণে ১১-২০ বছরের মধ্যে একজন, ২১-৩০ বছরের মধ্যে তিনজন, ৩১-৪০ বছরের মধ্যে চারজন, ৪১-৫০ বছরের মধ্যে ১০ জন, ৫১-৬০ বছরের মধ্যে নয়জন, ৬১-৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১-৮০ বছরের মধ্যে চারজন এবং ৮১-৯০ বছরের মধ্যে তিনজন।

বুলেটিনে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৬৮৪ জনকে, ছাড় পেয়েছেন ২৩৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ৪৭৪ জন। এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ৫৮৫ জনকে, ছাড় পেয়েছেন ২ হাজার ২৩৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৬৩ হাজার ৫৪ জন।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)