বুধবার | ১৫ই জুলাই, ২০২০ ইং |

কাশ্মীরে সেনাদের গুলিতে ৮ স্বাধীনতাকামী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | শুক্রবার-১৯ জুন ২০২০:
ভারত অধিকৃত জম্মু-কাশ্মীর রাজ্যে নিরাপত্তাবাহিনীর গুলিতে আট স্বাধীনতাকামী নিহত হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুন) থেকে রাজ্যের সোপিয়ান ও পাম্পোর এলাকায় সেনা ও স্বাধীনতাকামীদের মধ্যে বন্দুকযুদ্ধে ওই হতাহতের ঘটনা ঘটে। খবর এনডিটিভি।

দেশটির গোয়েন্দা সূত্রের বরাতে এনডিটিভি জানায়, পাম্পোরে একটি মসজিদে কিছু স্বাধীনতাকামী আত্মগোপন করে আছে। এমন খবরে ওই এলাকায় বিশেষ অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। স্বাধীনতাকামীদের মসজিদ থেকে বের করতে কাঁদানে গ্যাস ছোঁড়ে সেনারা। তারপরেই সেখান থেকে বাইরে বেরিয়ে আসতে বাধ্য হয় তারা। এরপর মসজিদ থেকে বেরিয়েই নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালানোর চেষ্টা করে। এ সময় সেনাদের পাল্টা গুলিতে নিহত হয় ৩ স্বাধীনতাকামী।

এদিনই সোপিয়ানে সেনা-স্বাধীনতাকামীদের গুলির লড়াইয়ে নিহত হয়েছে আরও পাঁচজন। সব মিলিয়ে গত ২৪ ঘণ্টার মোট ৮ স্বাধীনতাকামীকে হত্যা করেছে ভারতীয় সেনারা।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে ভারতের কাছ থেকে স্বাধীনতা লাভের জন্য চেষ্টা চালাচ্ছে কাশ্মীরের বেশ কিছু সংগঠন। এসব সংগঠনের নেতা-কর্মীরা নিয়মিত ভারতীয় সেনাদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়ে থাকে। কিন্তু ভারতের দৃষ্টিতে এসব স্বাধীনতা আন্দোলনকারীরা তথাকথিত বিচ্ছিন্নতাবাদী বা জঙ্গি।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)