মঙ্গলবার | ৪ঠা আগস্ট, ২০২০ ইং |

আক্রান্ত বেড়েছে, মৃত্যু কমেছে

স্টাফ করেসপন্ডেন্ট:
গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে ১৪০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এই নমুনা পরীক্ষা করেও ৩ হাজার ৫৩৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা গতকালের চেয়ে কম। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৯৩ হাজার ৫৯০ জন।

বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্তের ১২৮তম দিনে মরণঘাতি এই ভাইরাসের মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ৩৩ প্রাণ। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মোট সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৪৫৭ জনে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে বুধবার (১৫ জুলাই) দুপুরে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুলেটিনে সংযুক্ত হয়ে এ স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৭৯৬ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ লাখ ৫ হাজার ২৩ জন।

তিনি আরও জানান, হিসেব অনুযায়ী, দেশে নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৫.২৩ শতাংশ, মৃত্যুর হার ১.২৭ শতাংশ এবং সুস্থতার হার ৫৪.২৫ শতাংশ।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের ২৭ জন পুরুষ, ছয়জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগের ১৬ জন, চট্টগ্রাম বিভাগের সাতজন, পাঁচজন খুলনা বিভাগের, তিনজন রংপুর বিভাগের এবং দুজন রাজশাহী বিভাগের।

বয়স বিশ্লেষণে দেখা যায়, চব্বিশ ঘণ্টায় সর্বোচ্চ ১০ জনের মৃত্যু হয়েছে ৫১-৬০ বছর বয়সীদের মধ্যে, ৬১-৭০ বছরের মধ্যে রয়েছেন সাতজন, পাঁচজন করে রয়েছেন ৭১-৮০ ও ৪১-৫০ বছর বয়সীদের মধ্যে, ৩১-৪০ বছরের মধ্যে মৃত্যুবরণ করেছেন তিনজন, ৮১-৯০ বছরের মধ্যে মৃত্যুবরণ করেছেন দুজন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে মৃত্যু হয়েছে একজনের।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)