1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:৪৪ অপরাহ্ন

চাঁদপুরে ওমর আলী স্কুল কাম সাইক্লোন শেল্টারটি নদীগর্ভে বিলীন

Reporter Name
  • প্রকাশিত | শুক্রবার, ২৪ জুলাই, ২০২০

চাঁদপুর : চাঁদপুরের রাজরাজেশ্বর ইউনিয়নে অবস্থিত তিনতলা বিশিষ্ট নব-নির্মিত ওমর আলী স্কুল কাম সাইক্লোন শেল্টারটি অবশেষে নদীগর্ভে বিলীন হয়ে গেছে। বৃহস্পতিবার ভোরে জোয়ারের পানীর স্রোতে এটি দেবে যায়। প্রতিবছর প্রমত্তা পদ্মার অব্যাহত ভাঙনে দিশেহারা হয়ে পড়েন এই ইউনিয়নের বাসিন্দারা। ভিটেবাড়ি হারিয়ে এখন অনিশ্চয়তার মধ্যে তাদের দিন কাটছে।

গত এক সপ্তাহে রাজরাজেশ্বর ইউনিয়নে প্রায় ৫ শতাধিক বসতবাড়ি নদী ভাযনে বিলীন হয়ে গেছে। এতে বাদ পড়েনি ফসলি জমি, শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ ছোট-বড় বাজার। গত ১৭ জুলাই নদীগ্রাসের মুখে পড়ে তিনতলা বিশিষ্ট নব-নির্মিত রাজরাজেশ্বর ওমর আলী হাই স্কুল কাম সাইক্লোন শেল্টারটি। এক সপ্তাহ পর বৃহস্পতিবার এটি পুরোপুরি নদীতে বিলীন হয়ে যায়।

ওমর আলী স্কুলের প্রধান শিক্ষক সুফিউল্লাহ জানান, আমাদের ঐতিহ্যবাহী ওমর আলী উচ্চ বিদ্যালয়টি প্রায় ১১ বার নদী ভাঙনের শিকার হয়েছে। ২ কোটি ২৯ লাখ টাকা ব্যায়ে এখানকার শিক্ষার্থীদের লেখাপড়া এবং ইউনিয়নবাসীর কথা চিন্তা করে এখানে আধুনিক স্কুল কাম সাইক্লোন শেল্টার নির্মাণ করা হয় কিন্তু তীব্র ভাঙনের কারনে আজ সেটিও নদী গিলে খেয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানায়, প্রতি বছর নদী ভাঙনে আমরা ক্ষতিগ্রস্ত হই। চাঁদপুরের মধ্যে রাজরাজেশ্বর ইউনিয়নটি একটি দূর্গম এলাকা। পদ্মার ভয়াল থাবায় বিলীন হয়ে গেছে পুরো চর। হয়তো এক সময় এই ইউনিয়নের কোন চিহৃ কেউ খুজে পাবে না। সরকার আমাদের দিকে না তাকলে আমরা কোথায় গিয়ে আশ্রয় নিবো।

রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী হযরত আলী বেপারী জানান, প্রবল স্রোতের কারনে রাজরাজেশ্বর ইউনিয়নের চর এলাকায় ভাঙনের মুখে পড়ে। প্রচন্ডঢেউ এবং ঘূর্ণিস্রোতের সুষ্টি হয় এই অঞ্চলে। যার কারেন স্কুলসহ বসতঘর ইতোমথ্যে বিলীন হয়ে গেছে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD