মঙ্গলবার | ৪ঠা আগস্ট, ২০২০ ইং |

করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ মৃত্যু, শনাক্ত ২৫২০

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৮৭৪ জনের।
নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৫২০ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ২১ হাজার ১৭৮ জনে।

শনিবার (২৫ জুলাই) দুপুর আড়াইটায় করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১১৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ২২ হাজার ৯০ জন।

তিনি আরও জানান, সারাদেশে ৮০টি ল্যাব আছে। সরকারি ব্যবস্থাপনায় ৪৮টি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩২টি ল্যাব চালু আছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে নয় হাজার ৬১৫টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৪৪৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ৪৮০টি।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৩৮ জনের মধ্যে ২৯ জন পুরুষ ও নারী নয় জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম ও খুলনা বিভাগে চার জন করে আট জন, রাজশাহী বিভাগে আট জন, ময়মনসিংহ বিভাগে তিন জন, সিলেট ও রংপুর বিভাগে এক জন করে দুই জন। এদের মধ্যে হাসপাতালে ৩৪ জন ও বাসায় মারা গেছেন তিন জন এবং হাসপাতালে নেওয়ার পথে এক জন মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১০০ বছরের ঊর্ধ্বে এক জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চার জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে নয় জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে আট জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয় জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৫৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪১৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৪৬ হাজার ৫৫৯ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ২৭ হাজার ৩৫৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ২০২ জন।

fb-share-icon35
fb-share-icon20

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Enjoy this blog? Please spread the word :)