1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:৪১ পূর্বাহ্ন

চামড়ার ন্যায্যমূল্য নিশ্চিত করতে চলছে অভিযান

Reporter Name
  • প্রকাশিত | রবিবার, ২ আগস্ট, ২০২০

ডেস্ক রিপোর্ট:
বাণিজ্য মন্ত্রণালয়ের নির্ধারিত দামের চেয়ে অনেক কম দামে বিক্রি হচ্ছে চামড়া। এ নিয়ে হতাশ সাধারণ থেকে শুরু করে অসহায় হতদরিদ্র মানুষ। তাই সরকার নির্ধারিত মূল্যে চামড়া বিক্রি ও যথাযথ প্রক্রিয়ায় সংরক্ষণের কাজ তদারকি করতে অভিযান শুরু করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

গতকাল শনিবার থেকে (১ আগস্ট) রাজধানীর মিরপুর, পল্লবী, ধানমন্ডি, গুলশান, বাড্ডা, হাজারীবাগসহ বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। ধারাবাহিকভাবে এ অভিযান চলবে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপ সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় রাজধানী ঢাকায় দুইটি টিমসহ দেশের ৬১ জেলায় সরকার নির্ধারিত মূল্যে চামড়া বিক্রয় হচ্ছে কি না এবং যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে সংরক্ষণ করা হচ্ছে কি না তা তদারকি করা হয়।

এর আগে গত সপ্তাহে বাণিজ্য মন্ত্রণালয়ের তৈরি করা ‘জাতীয় সম্পদ চামড়া, রক্ষা করবো আমরা’ স্লোগানে কাঁচা চামড়া সংরক্ষণ পদ্ধতি বিষয়ক লিফলেট বিলি করা হয়। সেই আলোকে কোরবানির চামড়া সংরক্ষণ করা হচ্ছে কিনা- তা তদারকি করা হয়।

এছাড়া সরকার ঢাকায় প্রতি বর্গফুট চামড়ার দর ৩৫-৪০ টাকা ঢাকার বাহিরে ২৫-২৮ টাকা নির্ধারণ করে দিয়েছে সেই মূল্যে চামড়া বিক্রি হচ্ছে কিনা তা তদারকি করা হয়। পাশাপাশি ব্যবসায়ীদের ন্যায্য মূল্যের চামড়া ক্রয় বিক্রয় ও সংরক্ষণের বিষয়ে যথা নিয়ম পরিপালনের সতর্ক করা হয়।

অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহার নির্দেশনায় গতকালকের অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপ সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার, প্রধান কার্যালয়ের উপপরিচালক, মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল, মাগফুর রহমান প্রমুখ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD