মঙ্গলবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

নরসিংদীতে আওয়ামী লীগ নেতা শ্যামল সাহার ব্যক্তিগত উদ্যোগে ৩শ পরিবারে ঈদ সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদীতে ৩শ পরিবারের মাঝে পবিত্র ঈদুল আজহার উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। গত ৩০ জুলাই পৌর শহরের ৪ নং ওয়ার্ডের পশ্চিম কান্দাপাড়া সংঘের মাঠে নিম্ন আয়ের মানুষদের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
জনপ্রিয় প্রয়াত মেয়র লোকমান হোসেনের রাজনৈতিক সহযোদ্ধা ও ঘনিষ্ঠ বন্ধু এবং নরসিংদী শহর আওয়ামী লীগের সহ-সভাপতি, বাবু শ্যামল সাহা ব্যক্তিগত উদ্যোগে তিনি নিজেই এ সামগ্রী গুলো নিম্ন আয়ের মানুষদের হাতে তুলে দেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা পূজা উদযাপন পরিষদ নেতা, নরসিংদী জেলা যুবলীগের সভাপতি বিজয় কৃষ্ণ গোস্বামী, নরসিংদীর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক, নরসিংদী জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক বাবু রঞ্জন সাহা, নরসিংদী শহর হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ও পশ্চিম কান্দাপাড়া পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক বাবু কাজল সাহা সহ বিভিন্ন নেতৃবৃন্দ।
ঈদ ঘিরে এ আয়োজনের বিষয়ে শ্যামল সাহা কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন,”মানবিক মেয়র, শহর আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি কামরুজ্জামান এর অনুপ্রেরণায় সময়ের প্রয়োজন হিসেবে আমি এই উদ্যোগ গ্রহণ করেছি, ঈদ একটি বড় উৎসব, আর আমার এলাকায় মুসলিম ভাই বোনদের সাথে ঈদের উপহার বিতরণ এর মাধ্যমে ঈদের আনন্দে শরিক হয়েছি, চেষ্টা করেছি সুবিধাবঞ্চিত কিছু পরিবারের মানুষের জন্য কিছু করার, আর এই চেষ্টা অবিরাম থাকবে এবং যেকোনো পরিস্থিতিতে মানুষের পাশে আছি থাকবো” এই ব্যতিক্রমী অনুষ্ঠানের মাধ্যমে আবারও সমাজে একটি বার্তা আসলো অসাম্প্রদায়িক বাংলাদেশ, ধর্ম হতে পারে যার যার কিন্তু উৎসব সবার, এভাবে একে অপরের পাশে থাকলে সত্যিই একদিন বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার সম্ভব, এই ভাবে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ।

তিনি আরও বলেন,করোনার প্রাদুর্ভাবের প্রথম অবস্থা থেকে এলাকার অসহায় দারিদ্র সুবিধাবঞ্চিত মানুষের পাশে থেকে তাদেরকে সহযোগিতা করে আসছেন তিনি।বাড়িতে বাড়িতে গিয়ে মাক্স খাদ্য সামগ্রী বিতরণ করেছেন, এমনকি করোন আক্রান্ত হয়ে এক মৃত ব্যক্তির লাশ দাফন করেছেন নিজ উদ্যোগে,করোনা প্রতিরোধে এলাকায় জীবানুনাশক পানি ছিটিয়েছেন। অসহায় মানুষদের মানবিক সাহায্য করে সারা বাংলাদেশের সুনাম অর্জন করা নরসিংদীর পৌর মেয়র কামরুজ্জামান কামরুল এর ঘনিষ্ঠ শ্যামল সাহা, মেয়র কামরুজ্জামান বিভিন্ন ধাপে যে সব খাদ্য সামগ্রী বিতরণ করেন এর মধ্যে পশ্চিম কান্দাপাড়ার ভিতরের মূল দায়িত্বে ছিলেন তিনি। অত্যন্ত দক্ষতার সাথে তিনি দায়িত্ব পালন করেন এবং সুবিধাবঞ্চিত মানুষদের বাড়িতে খাদ্য পৌঁছে দেন।
উল্লেখ্য, নরসিংদী শহর আওয়ামী লীগের সহ-সভাপতি, নরসিংদী শহর পূজা উৎযাপন কমিটির সাবেক সভাপতি,জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক,তুখোড় রাজপথ কাঁপানো নেতা,আন্দোলন সংগ্রাম করতে গিয়ে বোমা হামলায় মারাত্মকভাবে আহত হয়ে শ্যামল সাহার সমগ্র শরীর জ্বলে যায়, জীবন মৃত্যুর মাঝে পাঞ্জা লড়েন , তখন দেশরত্ন,মানবতার মা শেখ হাসিনা উনার চিকিৎসার দায়িত্ব ভার নেন, কেন্দ্রীয় নেতা বাহাউদ্দিন নাসিম ভাইয়ের দায়িত্বে ঢাকাতে রেখে সুচিকিৎসায় তিনি পুনরায় আওয়ামী রাজনীতে ফিরে আসেন।
এছাড়াও ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের রাজপথের অন্যতম আওয়ামী লীগ নেতা ও সামাজিক ব্যক্তিত্ব হিসেবে নরসিংদীতে ব্যাপক পরিচিতি রয়েছে বাবু শ্যামল সাহার।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)