মঙ্গলবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

৯টা-৫টা অফিস করতে হবে সকল সরকারি কর্মকর্তাকে

স্টাফ করেসপন্ডেন্ট:
দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে গেলে সরকারি কর্মকর্তা কর্মচারীদের জন্য বিশেষ সুবিধা দিয়েছিল সরকার। ৭৫ শতাংশ কর্মকর্তা-কর্মচারীকে বাড়ি বসে কাজ করার সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু এবার সেই নিয়ম তুলে নিচ্ছে সরকার।

এখন থেকে আগের মতেই অফিস করতে হবে সরকারি সকল কর্মকর্তা-কর্মচারীকে। আগের মতো সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অফিস করতে হবে বলে মন্ত্রণালয়গুলোকে নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বৃহস্পতিবার (৬ আগস্ট) মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এ বিষয়ে তারা আগেই নির্দেশনা দিয়েছেন। ওই নির্দেশনা পেয়ে অনেক মন্ত্রণালয় ইতোমধ্যে তা মৌখিকভাবে কর্মকর্তা-কর্মচারীদের জানিয়ে দিয়েছে। সব কর্মকর্তা-কর্মচারীকে অফিস করতে বলা হলেও বয়স্ক, অসুস্থ ও সন্তান সম্ভবাদের আগের মতোই অফিসে যেতে নিষেধ করা হয়েছে।

জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন বলেন, সব কর্মকর্তাকে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অফিস করতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মৌখিকভাবে নির্দেশনা দেওয়া হয়েছে। আমরা ইতোমধ্যে আমাদের মন্ত্রণালয়ের সব কর্মকর্তাকে সেই নির্দেশনা মৌখিকভাবে জানিয়ে দিয়েছি। সকল অফিসারদের অফিসে থাকতে বলেছি।

তিনি বলেন, এখন অফিসারদের প্রতি নির্দেশ হলো সকল অফিসার ৯টা-৫টা অফিস করবেন। ৫টার পরেও যদি অফিসারদের থাকতে হয়, থাকবেন। তবে বৃদ্ধ, গর্ভবতী নারী ও অসুস্থদের বেলায় এটি প্রযোজ্য নয় বলেও জানান তিনি।

fb-share-icon35
fb-share-icon20

Enjoy this blog? Please spread the word :)