1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৮:৫৩ অপরাহ্ন

করোনায় ১৪০০ কোটি ডলার লোকসান ফিফার!

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০

স্পোর্টস ডেস্ক:
করোনার কারণে বন্ধ ছিল সব খেলাধুলার আসর। ভাইরাসটি থেকে বাঁচতে গৃহবন্দি হয়ে পড়ে মানুষ। এতে করে লোকসানে পড়ে সব সেক্টর। ক্রীড়াঙ্গনেও এর প্রভাব পড়েছে বেশ। মহামারীর কারণে এ বছর বিশ্বব্যাপী ক্লাব ফুটবলে মোট ক্ষতির পরিমান দাঁড়াতে পারে এক হাজার ৪০০ কোটি ডলার, যা মোট আয়ের প্রায় এক তৃতীয়াংশ। মহামারীর প্রভাব মোকাবেলায় গঠিত ফিফার কমিটির প্রধান অল্লি রেনে এই তথ্য দিয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, ফিফার হিসাবমতে বিশ্বব্যাপী ক্লাব ফুটবলে আয়ের পরিমাণ বছরে চার হাজার থেকে সাড়ে ৪ হাজার কোটি ডলার। এর মাঝে এক হাজার ৪০০ কোটি ডলার ক্ষতির হিসাব করা হয়েছে বর্তমান পরিস্থিতির ওপর। বিভিন্ন দেশেই করোনার মাঝে এখন বায়ো সুরক্ষিত পরিবেশে ফুটবল শুরু হওয়ায় ক্ষতির পরিমাণ কিছুটা কমেছে। এই উদ্যোগ না নিলে ক্ষতির পরিমাণ আরও বড় হতে পারত। তবে এভাবে চলতে থাকলে ক্ষতি সামলানো মুশকিল হয়ে যাবে।

সাবেক ইইউ কমিশনার এবং ব্যাংক অব ফিনল্যান্ডের বর্তমান গভর্নর রেন রয়টার্স টেলিভিশনকে বলেন, ‘করোনা ভাইরাস মাহামারী ফুটবলে প্রচণ্ড আঘাত হেনেছে। বিভিন্ন পর্যায়ের ফুটবলে এটা বড় ধরনের অনিশ্চয়তা তৈরি করেছে। কিছু পেশাদার ক্লাব গুরুতর সমস্যার মুখে পড়েছে। বিভিন্ন ক্লাবের যুব একাডেমি ও নিচের সারির ক্লাবগুলোর ব্যাপারেও আমি উদ্বিগ্ন। এশিয়া ও আফ্রিকাতে ফুটবলের উন্নয়নে যে কাজ করা হয়েছে, তা নষ্ট হতে পারে। ধাক্কাটা আমরা সহনীয় পর্যায়ে রাখার চেষ্টা করছি এবং যে উন্নয়ন হয়েছে তা বজায় রাখতে চাই।’

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD