1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. mahbub@gmail.com : mahbub1 :
  4. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  5. sasujan82@gamil.com : Dhaka 24 : Dhaka 24
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:০৬ পূর্বাহ্ন

নাব্যতা সংকটে মাওয়া ঘাট, পাটুরিয়ায় যানজট

Reporter Name
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০

ডেস্ক রিপোর্ট:
নাব্যতা সংকটের কারণে আবারো শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে। এ কারণে দক্ষিণাঞ্চলের যানবাহনের চাপ পড়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে। ফলে দুই পারেই ঘাট এলাকা যানজট মুক্ত রাখতে পুলিশ মহাসড়কের ওপর পণ্যবাহী ট্রাকগুলোকে আটকিয়ে রাখছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে উথুলী মোড় থেকে আরিচা ঘাট পর্যন্ত ৪ কিলোমিটার এলাকা জুড়ে পণ্যবাহী ট্রাকের সারি দেখা গেছে। এতে দফায় দফায় যানজটের সৃষ্টি হয়ে ভোগান্তিতে পড়ছে এ রুটে চলাচলকারী যাত্রীরা।

বাংলাদেশ অভ্যান্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) সূত্রে জানা গেছে, নাব্যতা সংকটের কারণে আবার গত মঙ্গলবার থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ওই নৌপথের গাড়িগুলো পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ ব্যবহার করায় অতিরিক্ত যানবাহনের চাপ পড়েছে এ দু’টি ঘাটে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে মোট ১৯টি ফেরির মধ্যে বর্তমানে ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। এছাড়া এমনিতেও প্রতি বৃহস্পতিবার গাড়ির চাপ বাড়ে। এরপর ফেরি বিকল এবং শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটের গাড়ি এ রুটে আসায় যানবাহনের চাপ বেড়েছে।

বিআইডব্লিউটিসি’র আরিচা অঞ্চলের ডেপুটি জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান বলেন, শিমুলিয়া ঘাটের যানবাহনের বাড়তি চাপের কারণে পাটুরিয়ায় এ সমস্যা হচ্ছে। এছাড়া পাটুরিয়া ঘাট এলাকায় ড্রেজিং হওয়ায় এবং পন্টুনগুলো দীর্ঘ দিনের পুরানো লক্কর ঝক্কর হওয়ায় মাঝে মধ্যেই মেরামেতর কাজ করতে হচ্ছে। যে কারণে ফেরিগুলো লোড-আনলোডে সমস্যা হচ্ছে।

এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৯টি ফেরি মধ্যে ২টি ফেরি মেরামতে থাকায় ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। যে কারণে পাটুরিয়া ঘাটে আসা যানবাহনগুলোকে ফেরি পারের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে। শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি চলাচল শুরু হলে এ সমস্যা থাকবে না বলে তিনি জানান।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD