1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. mahbub@gmail.com : mahbub1 :
  4. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  5. sasujan82@gamil.com : Dhaka 24 : Dhaka 24
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১২:৩৫ পূর্বাহ্ন

‘বনায়ন প্রজেক্ট’ বাস্তবায়নে বিজিবি-বিএটিবি সমঝোতা স্মারক সই

Reporter Name
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালকের সচিবালয়ে বিজিবি’র দায়িত্বপূর্ণ এলাকায় ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশের (বিএটিবি) উদ্যোগে ‘বনায়ন প্রজেক্ট’ বাস্তবায়নের লক্ষ্যে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ (বিএটিবি) কোম্পানি লিমিটেডের মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের পক্ষে অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ব্রিগেডিয়ার জেনারেল মো. তৌহিদুল ইসলাম এবং বিএটিবির পক্ষে কোম্পানিটির আইন ও বৈদেশিকবিষয়ক প্রধান মুবিনা আসাফ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্বাক্ষরের পর বিজিবি মহাপরিচালক সদর বর্ডার গার্ড ব্যাটালিয়নের সহযোগিতায় বিএটিবি’র উদ্যোগে কেন্দ্রীয় কোয়ার্টার গার্ড সংলগ্ন সবুজ চত্বরে একটি গাছের চারা রোপন করে ‘বনায়ন প্রজেক্ট’ এর আওতায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, প্রাকৃতিক সৌন্দর্য বর্ধণ, পরিবেশের ভারসাম্য রক্ষা, সুস্থ জীবনযাপন ও কর্মপরিবেশ নিশ্চিত করা, জীবনযাত্রার মানোন্নয়ন এবং বায়ু ও অন্যান্য পরিবেশ দূষণ রোধ, জলবায়ুর বিরূপ প্রভাবজনিত প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলাসহ জীববৈচিত্র্যের অস্তিত্ব রক্ষার স্বার্থে আমাদের অধিক পরিমাণে বৃক্ষরোপণ করা প্রয়োজন।

বিজিবি মহাপরিচালক বাহিনীর সদর দফতরসহ, সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, ব্যাটালিয়ন ও বিওপির প্রতিটি খালি জায়গায় বিভিন্ন জাতের বৃক্ষ রোপণ এবং পাবর্ত্য এলাকার ইউনিট/বিওপি/ক্যাম্পসমূহে ফলজ বৃক্ষের চারা রোপণ করার প্রত্যয় ব্যক্ত করে এ কর্মসূচি সফল করার জন্য বিজিবি’র সকল সদস্যকে আহ্বান জানান।

কর্মসূচিতে বিজিবি’র অতিরিক্ত মহাপরিচালক, উপ-মহাপরিচালক, বিজিবি’র অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিএটিবি’র প্রতিনিধি উপস্থিত ছিলেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD