1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১১:৪৭ অপরাহ্ন

গ্রাফিতি আঁকতে গিয়ে ছাত্র ইউনিয়নের দু’নেতা গ্রেফতার, অতঃপর..

Reporter Name
  • প্রকাশিত | মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

স্টাফ করেসপন্ডেন্ট:
সোমবার রাত আড়াইটা। রাজধানীর রমনা এলাকায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের দেয়ালে ধর্ষণ বিরোধী গ্রাফিতি আঁকার পুস্তুতি নিচ্ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের দুই নেতা। ঘটনাস্থলে মেট্রোপলিটন পুলিশের একটি টহল দল এসে তাদেরকে গ্রাফিতি আঁকতে বাধা দেন। এ সময় পুলিশ ও দুই নেতাদের মধ্যে বাকবিতন্ডার একপর্যায়ে দুজনকে গ্রেফতার করে পুলিশ।

আটককৃতরা হলেন- ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর শাখার সভাপতি জহর লাল রায় এবং একই শাখার শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক সাদাত মাহমুদ।

এ বিষয়ে পুলিশের রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে গতকাল রাত আড়াইটার দিকে ছাত্র ইউনিয়নের দুই নেতাকে গ্রেফতার করা হয়েছে। এরপর ১ঘণ্টা পর তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

এ ঘটনায় সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসান নোবেল বলেন, সোমবার রাত আড়াইটার দিকে ছাত্র ইউনিয়নের দুই নেতা রমনার ভিকারুননিসা কলেজের দেয়ালে গ্রাফিতি আঁকছিলেন। এ সময় পুলিশের একটি টহল দল এসে তাদের গ্রাফিতি আঁকতে বাধা দেয়। পুলিশের বাঁধার প্রতিবাদ তারা বলেন বলেন এটা আমাদের রাজনৈতিক অধিকারের হস্তক্ষেপ। একপর্যায়ে তাদের দুজজ বাকবিতন্ডায় জড়িয়ে পরেলে পুলিশ তাদের দুজনকে গ্রেফতার করেন।

এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পরে। এতে দেখা যায় একজন পুলিশ কর্মকর্তা ছাত্র ইউনিয়নের নেতাকর্মীদের জিজ্ঞাসাবাদ করছেন আপনারা কি গ্রাফিতি আঁকতে কর্তৃপক্ষের অনুমতি নিয়েছে?

এছাড়া ভিডিওতে দেখা যায় পুলিশ ওই দুই নেতার ঘাড় ধরে টেনে হেচরে ভ্যানে উঠিয়ে নিয়ে যায়। এ সময় একজন বলেন ‘আমাদের মারবেন না, আমরা নিজেই গাড়িতে উঠব।’

মেহেদী হাসানা নোবেল আরও জানান, গতকাল রাত আড়াইটার দিকে তাদের গ্রেফতার করা হয় এবং ভোর ৫ টার দিকে তাদের ছেড়ে দেওয়া হয়। একজনের ঘাড়ে আঘাতের চিহ্ন রয়েছে সে নিকটস্থ মেডিসিনের দোকান থেকে কিছু ওষুদ নিয়েছেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD