1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৪:১৯ অপরাহ্ন

প্রেম করলেও বিয়ের পরিকল্পনা নেই লিজার

Reporter Name
  • প্রকাশিত | মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

সঙ্গীতশিল্পী সানিয়া সুলতানা লিজা। ২০১২ সালের ২ মার্চ বাগদান হয় তার। তবে সেটি বিয়ে পর্যন্ত গড়ায়নি। ২০১৫ সালে সেই বাগদান ভেঙে যায়। যদিও নিজের ব্যক্তিগত জীবন নিয়ে বরাবরই মিডিয়াকে এড়িয়ে গেছেন তিনি। এবার লিজা জানালেন প্রেম ও বিয়ের খবর।

বললেন, লিজা একটি সম্পর্কে আছেন। এ কথা নিজেই স্বীকার করেছেন তিনি। সম্প্রতি ফেসবুকের একটি লাইভে অতিথি হিসেবে হাজির হয়ে লিজা। সেখানে তিনি জানান, একজনের সঙ্গে সম্পর্ক রয়েছে তার। তবে তার নাম-পরিচয় এখনই বলতে চান না। তাকেই বিয়ে করবে। তবে অন্তত দুই-তিন বছর পর। এমনটাই পরিকল্পনা এই কণ্ঠশিল্পীর।

এ সময় লিজা বলেন, ‘ম্যাচিউরড সব মানুষই কারো না কারো সঙ্গে সম্পর্কে জড়ায়। আমারও সম্পর্ক আছে একজনের সঙ্গে। এটুকু স্বীকার করতে আপত্তি নেই। আর বিয়েও হবে ইনশাআল্লাহ। তবে এখনই না। আরো দুই-তিন বছর অন্তত অপেক্ষা করতে চাই।’

উল্লেখ্য, ২০০৮ সালে সঙ্গীত বিষয়ক রিয়েলিটি শো ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ প্রতিযোগিতায় প্রথম হন লিজা। গানের ভূবনে তার যাত্রা শুরু প্রাথমিক বিদ্যালয়ে পড়াকালীন সময়ে এক শিক্ষিকার উৎসাহে। লিজা তখন পড়তেন গৌরীপুর পৌর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। স্কুলের শিক্ষিকা রাবেয়া খানমের পরামর্শে বাবা তাকে ভর্তি করে দিলেন ‘গৌরীপুর সঙ্গীত নিকেতন’-এ। এখানে তিনি বছর তিনেক উচ্চাঙ্গ, পল্লী আর আধুনিক গান শিখেছিলেন। তারপর লিজা গান শিখেছেন ময়মনসিংহ শিল্পকলা একাডেমীর শিক্ষক আনোয়ার হোসেন আনুর কাছে। এই ওস্তাদজী তাকে শিখিয়েছেন ক্ল্যাসিক্যাল, আধুনিক গান। মিডিয়াতে তিনি যাত্রা শুরু করেন নতুন কুঁড়ি (২০০৪)- এ অংশগ্রহণের মাধ্যমে।

লিজা ভালো ব্যাটমিন্টন খেলেন। ২০০৩ সালে জাতীয় পর্যায়ে মেয়েদের ব্যাটমিন্টন প্রতিযোগিতায় দ্বিতীয় হন। স্কুল জীবনে ষষ্ঠ থেকে একেবারে দশম শ্রেণী পর্যন্ত শীতকালীন খেলাধুলা প্রতিযোগিতায় একটানা পাঁচ বার ময়মনসিংহ জেলার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিলেন। ২০০৯ সালে ময়মনসিংহে জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত টুর্নামেন্টেও চ্যাম্পিয়ন হয়েছেন। দেশাত্ববোধক গান গেয়ে ৩ বার জাতীয় পুরস্কার পেয়েছেন। ২০০৩ সালে অনুষ্ঠিত সারা দেশে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় প্রথম হয়েছিলেন। ২০০৬ সালে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় দেশাত্মবোধক ও পল্লিগীতি—দুই ক্যাটাগরিতে স্বর্ণপদক পেয়েছিলেন। ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ আয়োজিত ইসলামিক গানে রৌপ্যপদক পেয়েছিলেন।

তার প্রথম একক অ্যালবাম তৌসিফ ফিচারিং লিজা পার্ট-১ প্রকাশিত হয় ২০১২ সালে, দ্বিতীয় একক অ্যালবাম পাগলি সুরাইয়া প্রকাশিত হয় ২০১৫ সালে। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। গেয়ে যাচ্ছেন একের পর এক নতুন গান।

প্লেব্যাকও করেছেন ৫০টিরও বেশি সিনেমাতে। গানের মিশ্র অ্যালবাম বেরিয়েছে ৫০টিরও বেশি।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD