1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. mahbub@gmail.com : mahbub1 :
  4. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  5. sasujan82@gamil.com : Dhaka 24 : Dhaka 24
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:৫৩ অপরাহ্ন

বিজেপি করোনার চেয়েও ভয়াবহ মহামারি: মমতা

Reporter Name
  • প্রকাশিত | রবিবার, ৪ অক্টোবর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক:
বিজেপি ভারতে করোনার চেয়েও ভয়াবহ মহামারি বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। উত্তর প্রদেশের হাথরসে সংঘবদ্ধ ধর্ষণের পর তরুণিকে হত্যার ঘটনায় প্রতিবাদে নেমে শনিবার তিনি এ কথা বলেন।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, পাশ্চিমবঙ্গে ছোট একটা ঘটনা ঘটলেও যত কমিশন আছে পাঠিয়ে দেয়া হয়। ডিজি, এডিজিকে ডেকে পাঠায়। কত প্রশ্ন করে তখন! অথচ দিল্লির দাঙ্গায় কত লোক মারা গেলো! উত্তরপ্রদেশে দলিত কন্যাকে ধর্ষণের পরে খুন করে জ্বালিয়ে দেয়া হলেও কোনো কমিশন নেই।

উত্তরপ্রদেশের হাথরসে দলিত কন্যাকে ধর্ষণের পর নির্মমভাবে হত্যার ঘটনায় প্রায় ছয় মাস পরে রাস্তায় নেমে রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিলেন তৃণমূল নেত্রী। এদিন বিড়লা তারামণ্ডলের সামনে থেকে ধর্মতলায় গান্ধী মূর্তি পর্যন্ত মিছিলে হাঁটেন তিনি।

পরবর্তীতে মিছিল শেষে অনুষ্ঠিত সভায় মমতা বলেন, করোনার জন্য আমরা রাজনৈতিক কর্মসূচি নিইনি। কিন্তু কী করব? এখন তো অত্যাচারের মহামারি চলছে, গণতন্ত্রের পথেই তা থেকে বেরিয়ে আসতেই হবে। একদিকে করোনার মতো মহামারির সঙ্গে আমরা লড়াই করছি। অন্যদিকে বিজেপি মহামারি। তবে এ দেশে সব থেকে বড় মহামারি এখন বিজেপি। দেশটাকে শেষ করে দিচ্ছে তারা।

হাথরাসের ঘটনার সূত্র ধরে বিজেপির বিরুদ্ধে নতুন করে সুর চড়িয়েছেন তৃণমূল নেত্রী। তিনি বলেন, একটি মেয়েকে ধর্ষণ করে হত্যা করা হলো। বাড়ির লোকের কাছে তার লাশ না দিয়ে জোর করে দেহ জ্বালিয়ে দেয়া হলো। তার পরও কাউকে কথা বলতে দেবে না। বিজেপি দেশে সুপার অটোক্র্যাসি চালাচ্ছে। নির্যাতিতার কথা যাতে না দেখানো হয়, সে জন্য সংবাদমাধ্যমকেও হুমকি দেয়া হচ্ছে।

সম্প্রতি পাস হয়ে আইনে পরিণত হওয়া কৃষি আইনের সমালোচনা করে মমতা বলেন, এই আইন পাসের ফলে ‘দেশে দুর্ভিক্ষ হবে। সব শুধু বিজেপি খাবে।’

এদিন মমতা দলিত তফসিলিদের ওপর নির্যাতন নিয়ে রাজ্যজুড়ে লাগাতার প্রতিবাদ কর্মসূচির কথাও ঘোষণা করেন। এছাড়া তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি হাথরসের ঘটনার প্রতিবাদে এদিনই রাজভবনের সামনে বিক্ষোভ দেখায়। খবর এনডিটিভি, আনন্দবাজার।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD