শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৪:২০ পূর্বাহ্ন

মুহুর্মুহু আক্রমণে বিরোধপূর্ণ এলাকা ছাড়ছে আর্মেনিয়া

Reporter Name
  • প্রকাশিত | রবিবার, ৪ অক্টোবর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক:
বিরোধপূর্ণ নাগোরনো-কারাবাখ অঞ্চল নিয়ে আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে তীব্র যুদ্ধ শুরু হয়েছে। দক্ষিণ ককেশাসের অঞ্চলটিকে কেন্দ্র করে কয়েক দিন ধরেই তীব্র থেকে তীব্রতর হয়ে উঠছে পরিস্থিতি। টানা এক সপ্তাহের সংঘর্ষের পর আর্মেনিয়ার দখল থেকে আরো সাতটি এলাকা মুক্ত করেছে আজারি সেনাবাহিনী। খবর ডেইলি সাবাহ।

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম অ্যালিয়েভ এই ঘোষণা দিয়ে এক টুইটার বার্তায় জানান, আজারবাইজানের সেনাবাহিনীর মুহুর্মুহু আক্রমণের মধ্য দিয়ে শত্রুদের হাত থেকে নাগার্নো কারাবাখের টের্টার জেলার তালিশ গ্রাম, জাব্রাইল জেলার মেহদিলি, চক্সিরলি, আশাগি ম্যারালিয়ান, শেবি, গাইজাগ ও ফিজুলি জেলার আশাগি আবদুররহমানিয়ালি গ্রাম মুক্ত করেছে।

এর আগে প্রেসিডেন্ট অ্যালিয়েভ ঘোষণা করেছিলেন যে, মাদাগিজ শহরে পতাকা উত্তোলন করেছে আজারবাইজানের সেনারা। আজ আজারবাইজানের সেনাবাহিনী মাদাগিজের ওপরে আমাদের পতাকা উত্তোলন করেছে। মাদাগিজ এখন আমাদের।

এই অঞ্চল নিয়ে দুটি দেশের মধ্যে দীর্ঘদিন ধরেই এই উত্তেজনা চলে আসছে। সামরিক সংঘাতও হয়েছে, কিন্তু সেগুলো সবই ছিল সীমিত পরিসরে। গত ২৭ সেপ্টেম্বর রোববার সকালে হঠাৎ করে শুরু হয়ে যাওয়া এই যুদ্ধে বড় বড় কামান, ট্যাঙ্ক, ক্ষেপণাস্ত্র ও ড্রোন ব্যবহার করা হচ্ছে।




আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Dwonload From Revehost.com
reve63546565665656245