1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৯:২৫ অপরাহ্ন

করোনা খুবই ‘মজার’ বিষয়: ট্রাম্প

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ৫ অক্টোবর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক:
করোনা ভাইরাসে আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে ভর্তি আছেন। মহামারি নিয়ন্ত্রণ নিয়ে সমালোচনার মুখে পড়া এবং করোনা ‘তেমন কোনো ভাইরাস নয়’ বলে এক সময় দাবি করলেও এখন বলছেন, “কোভিড-১৯ নিয়ে আমি অনেক কিছু জেনেছি। বিষয়টি স্কুলে গিয়ে জানার মতো করেই জেনেছি, বুঝেছিও। এটাই আসল স্কুল। এটি বই পড়ার স্কুল নয়। আমার এটা হয়েছে এবং আমি বুঝতে পেরেছি। এটা খুবই ‘মজার’ বিষয়। এই বিষয়টি সামনে সবাইকে জানাব আমি।”

ওয়াল্টার রিড হাসপাতাল থেকে টুইট করা এক ভিডিও বার্তায় ডোনাল্ড ট্রাম্প এসব কথা বলেছেন। তার অসুস্থতার খবরে হতাশ সমর্থকদের চমকে দিতে হাসপাতালের বাইরে আসবেন টুইটারে এমন ঘোষণা দেয়ার কিছুক্ষণের মধ্যেই গাড়ির ভেতর মাস্ক পরে হাসপাতালের বাইরে তার গাড়িবহরকে চক্কর দিতে দেখা যায়।

হাসপাতালের বাইরে গাড়ি নিয়ে বেরিয়ে ডোনাল্ড ট্রাম্প মাস্ক পরে গাড়িতে বসে আছেন। হাত নাড়ছেন সমর্থকদের উদ্দেশে। যদিও ট্রাম্পের এমন কাজ নিয়ে শুরু হয়েছে সমালোচনা। ওয়াল্টার রিড হাসপাতালের একজন চিকিৎসকও উদ্বেগ জানিয়েছেন।

প্রেসিডেনশিয়াল হিস্টোরিয়ান মাইকেল বিশ্লস এক টুইটে বলেন, কেন একজন অসুস্থ প্রেসিডেন্ট সমর্থকদের অভিবাদন জানাতে হাসপাতালের বাইরে যাবেন? গাড়ির মধ্যে থাকা সিক্রেট সার্ভিসের লোকজনকে কেন তিনি স্বাস্থ্যঝুঁকিতে ফেলবেন?

ওয়াল্টার রিড হাসপাতালের চিকিৎসক জেমস ফিলিপস ট্রাম্পের এমন মোটরযাত্রাকে উন্মাদনা উল্লেখ করে বলেছেন, গাড়ির মধ্যে থাকা প্রত্যেকের জীবন এতে ঝুঁকিতে পড়বে। ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে না থেকে রাজনৈতিক এমন নাটকের জন্য কেউ মারাও যেতে পারে বলে এই চিকিৎসক মনে করেন।

হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি জাড ডিরি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প তার সমর্থকদের অভিবাদন জানাতে মোটর শোভাযাত্রায় যোগ দেন এবং এরপরই আবার হাসপাতালে ফিরে গেছেন।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন হোয়াইট হাউসে নিযুক্ত চিকিৎসক। ২ অক্টোবর অবস্থা খারাপ থাকলেও তার শারীরিক অবস্থার ধারাবাহিক উন্নতি হচ্ছে বলে ৪ অক্টোবর জানান ওই চিকিৎসক। এ অবস্থায় দ্রুতই হাসপাতাল থেকে ছাড়া পাবেন বলে আশা করা হচ্ছে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD