1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. mahbub@gmail.com : mahbub1 :
  4. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  5. sasujan82@gamil.com : Dhaka 24 : Dhaka 24
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৬:২৭ অপরাহ্ন

ধর্ষকদের শাস্তির দাবিতে ময়মনসিংহে মানববন্ধন

Reporter Name
  • প্রকাশিত | বুধবার, ৭ অক্টোবর, ২০২০

স্টাফ করেসপন্ডেন্ট:
নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে ধর্ষণ ও বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় সারাদেশে প্রতিবাদের ঝড় বইছে। দোষীদের ‘দৃষ্টান্তমূলক’ শাস্তির দাবিতে গত কয়েকদিন ধরে দেশব্যাপী আন্দোলন করছে নানা শ্রেণি পেশার মানুষ।

বেগমগঞ্জর গৃহবধূ ও সিলেট এমসি কলেজে গৃহবধূকে ধর্ষণের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে ময়মনসিংহেও বিক্ষোভ করেছে সমাবেশ ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

বুধবার (৭ অক্টোবর) দুপুরে নগরীর টাউন হল চত্বরে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। এ সময় শিক্ষার্থীরা ‘প্রতিবাদের, প্রতিরোধের এখনই সময়,’ ‘ধর্ষণের বিরুদ্ধে জাগো’ সহ ধর্ষণ বিরোধী বিভিন্ন স্লোগান দেন। এছাড়া ধর্ষণ বিরোধী বিভিন্ন লেখা সংবলিত প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, সারাদেশ নারী ধর্ষণ নির্যাতনের অভয়ারণ্যে পরিণত হয়েছে। প্রত্যেক পাড়া মহল্লায় মাদকসেবী, মাস্তান, চাঁদাবাজরা বেপরোয়া হয়ে উঠছে। প্রায় প্রতিটা ঘটনার সাথে সন্ত্রাসীরা যুক্ত। নোয়াখালী ও এমসি কলেজের ঘটনায় সরাসরি ক্ষমতাসীন দলের পদধারী সন্ত্রাসীরা জড়িত।

বক্তারা আরও বলেন, ক্ষমতার দাপটে এই সন্ত্রাসীদের বিচার না হওয়ায় তারা আরও বেপরোয়া হয়ে উঠেছে। ফলে একদিকে বিচারহীনতা, অন্যদিকে মাদক, পর্নোগ্রাফি, নারীর প্রতি কূপমন্ডুক দৃষ্টিভঙ্গি তৈরী করেছে। এ অবস্থায় প্রত্যেক পাড়া মহল্লায় নারী নির্যাতক, সন্ত্রাসীদের বিরুদ্ধে সংগঠিত প্রতিরোধ আন্দোলন গড়ে তুলতে হবে।

এ সময় তারা হাইকোর্টের দেয়া সাত দফা দাবি দ্রুত বাস্তবায়নের দাবিও জানান।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD