Categories
Uncategorised

ধর্ষণ মামলা: ভিপি নুরসহ ৬ জনের বিরুদ্ধে প্রতিবেদন পিছিয়ে ২৭ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট:
ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ ৬ জনের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা ও নারী নির্যাতন দমন আইনে করা মামলার তদন্ত প্রতিবেদন পিছিয়ে আগামী ২৭ অক্টোবর নতুন দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (৭ অক্টোবর) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলেন দিন ধার্য ছিল। কিন্তু লালবাগ থানা পুলিশ প্রতিবেদন দাখিল করতে না পারায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজেস্ট্রেট বেগম মাহমুদা আক্তারের আদালত প্রতিবেদন দাখিলেন নতুন এ তারিখ ধার্য করেন।

এর আগে গেল ২০ অক্টোবর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় একটি মামলা করেন। মামলায় ধর্ষণের অভিযোগে মোট ৬ জনকে আসামি করা হয়। মামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করা হয়। মামলার অভিযোগে ভিপি নুরসহ অপর ৫ আসামিকে ধর্ষণে সহযোগিতাকারী হিসেবে উল্লেখ করা হয়।

মামলা দায়েরের পর দিন ২১ সেপ্টেম্বর ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য ৭ অক্টোবর দিন ধার্য করেন।

মামলায় ধর্ষণের স্থান হিসেবে লালবাগ থানার নবাবগঞ্জ বড় মসজিদ রোডে হাসান আল মামুনের বাসার কথা উল্লেখ করা হয়েছে।

ভিপি নুর ছাড়াও মামলার অপর আসামিরা হলেন- বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮), একই সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন (২৮), বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম (২৮), বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি নাজমুল হুদা (২৫) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহিল কাফি (২৩)।