1. shahinit.mail@gmail.com : dhaka24 :
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:৪৬ অপরাহ্ন

ট্রাম্পের কাছে ‘প্রবীণদের কোনও মূল্য নেই’: বাইডেন

Reporter Name
  • প্রকাশিত | বুধবার, ১৪ অক্টোবর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক:
করোনা ভাইরাস মোকাবেলায় ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের ব্যর্থতার কড়া সমালোচনা করেছেন ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন। তিনি বলেছেন, প্রবীণ ভোটাররা যে তার কাছে ‘খরচযোগ্য’, ‘তাদের কোনও মূল্য নেই’ ভাইরাসের ভয়াবহতার বিষয়ে কোনও গুরুত্ব না দিয়েই প্রেসিডেন্ট তা বুঝিয়ে দিয়েছেন।

ফ্লোরিডার দক্ষিণাঞ্চলে পেমব্রোক পাইনস শহরের একটি প্রবীণ সেবা কেন্দ্রে মঙ্গলবার নির্বাচনী প্রচারণা চালাতে গিয়ে তিনি এ কথা উল্লেখ করে বলেছেন, “ট্রাম্পের কাছে আপনারা (প্রবীণরা) খরচযোগ্য, আপনারা বিস্মরণযোগ্য, আপনারা তার কাছে কার্যত কেউই না। এভাবেই তিনি প্রবীণদের দেখেন, আপনাদের দেখেন।”

২০১৬ সালের নির্বাচনে ‘ব্যাটলগ্রাউন্ড স্টেট’ হিসেবে খ্যাত ফ্লোরিডায় ট্রাম্প সামান্য ব্যবধানে হিলারি ক্লিনটনকে হারিয়েছিলেন। সেখানে তার জয়ের পেছনে মূলত প্রবীণ ভোটারদের বড় ভূমিকা ছিল। যদিও এবার ৬৫-ঊর্ধ্ব ভোটারদের মধ্যে তার জনপ্রিয়তা কমেছে বলে বেশ কিছু জনমত জরিপে ইঙ্গিত মিলেছে।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা নেওয়ার পর নির্বাচনী প্রচারণায় ফেরা ট্রাম্প সোমবারই ফ্লোরিডায় প্রচার চালিয়েছিলেন। তার সমাবেশে উপস্থিত কয়েক হাজার মানুষের অধিকাংশের মুখেই সেদিন মাস্ক ছিল না।

অন্যদিকে বাইডেনের প্রচারণা হয়েছে মাস্ক পরে, সামাজিক দূরত্বের নির্দেশনা মেনে। ডেমোক্র্যাট এ প্রার্থী আরও বলেছেন, করোনা ভাইরাস যে বয়স্কদের জন্য ‘মারাত্মক’, রিপাবলিকান ট্রাম্প এ বিষয়টিকে অবজ্ঞা করেছেন। মার্কিন প্রেসিডেন্ট একমাত্র নিজেকে ছাড়া আর কোনো বয়স্ক ব্যক্তির প্রতি যত্নবান নন।

হোয়াইট হাউসের যে অনুষ্ঠানকে করোনার ‘সুপার স্প্রেডার’ বলা হচ্ছে, সে অনুষ্ঠানের আয়োজন এবং সেখানে রিপাবলিকানদের একে অপরকে জড়িয়ে ধরারও সমালোচনা করে ৭৭ বছর বয়সী বাইডেন বলেছেন, ওই অনুষ্ঠানে থাকা ব্যক্তিরা ‘পরিণতি নিয়ে সচেতন ছিলেন না’, আর এদিকে প্রবীণরা নিজেদের নাতি-নাতনিদের সঙ্গেও দেখা করতে পারছেন না।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD