1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৮:৫৭ পূর্বাহ্ন

যে দেশে এখনও করোনা শনাক্ত হয়নি বললো বিশ্ব স্বাস্থ্য সংস্থা

নিউজ ডেস্ক -
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনা ভাইরাসে বিপর্যস্ত পুরো বিশ্ব। প্রতিদিন বেড়েই চলেছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। এ অবস্থার মধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানাল এশিয়া মহাদেশের মধ্যে উত্তর কোরিয়ায় এখন পর্যন্ত একজনও করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, উত্তর কোরিয়ার পক্ষ থেকে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কোনো খবর জানানো হয়নি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার করোনা বিষয়ক সাপ্তাহিক প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর কোরিয়ায় ২৯ অক্টোবর পর্যন্ত ১০ হাজার ৪৬২ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। কিন্তু এতে একজনের শরীরেও করোনা শনাক্ত হয়নি। এরমধ্যে, ৫ হাজার ৩৬৮ জনকে করোনা রোগী সন্দেহে পরীক্ষা করিয়েছেন। যার মধ্যে ৮ জন বিদেশি ছিলেন। ১৫ থেকে ২২ অক্টোবরের ১৬১ জনকে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল পর্যন্ত সারা বিশ্বে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৬৮ লাখ ৭৮ হাজার ১৮৯ জনে। এছাড়া কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ লাখ ১১ হাজার ৩০০ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, দক্ষিণ এশিয়ার দেশ ভারত এবং ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD