1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বুধবার, ০৩ মার্চ ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন

হালুয়াঘাটে শত পরিবারের জন্য প্রধানমন্ত্রীর উপহার

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় ময়মনসিংহের হালুয়াঘাটে ১০০টি গৃহহীন পরিবারের মুখে হাসি ফুটতে যাচ্ছে। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপহার পাচ্ছে হালুয়াঘাট উপজেলায় ১০০টি অসহায় পরিবার। দেয়া হবে তাদের সেমিপাকা এসব ঘর।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জানুয়ারির মধ্যেই এসব ঘর জমিসহ সুবিধাভোগীদের হাতে তুলে দেয়া হবে। তবে উপকারভোগীদের এই সংখ্যা আরো বাড়তে পারে। মাঠপর্যায়ে উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়নাধীন এসব ঘর করতে সব মিলিয়ে খরচ হচ্ছে ১ কোটি ৭১ লাখ টাকা। প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ১ লাখ ৭১ হাজার টাকা। ঘরে রয়েছে দুটি কক্ষ, একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা।

ইউএনও মো. রেজাউল করিম বলেন, ভূমিহীন ও জমি আছে কিন্তু বাড়ি করার মতো আর্থিক অবস্থানে ছিলেন না, তাদের মধ্যে এই ঘরগুলো উপহার দেয়া হবে। এসব পরিবারের মানুষগুলো দিন আনে দিন খাওয়া মানুষ। প্রধানমন্ত্রীর দেয়া এসব ঘর পেয়ে গৃহহীন পরিবারগুলো অনেক উপকৃত হবে।

হালুয়াঘাট উপজেলা সহকারী কমিশনার ভূমি তানভীর আহমেদ বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় পরিবারের জন্য উপহারস্বরূপ এসব আশ্রয়স্থল করে দিচ্ছেন। এই কাজ বাস্তবায়নে আমরা উপজেলা পর্যায়ের কর্মকর্তারা সকাল থেকে গভীর রাত পর্যন্ত নিরলস কাজ করে যাচ্ছি। আগামী ১০ তারিখের মধ্যে শেষ হবে এসব বাড়ি নির্মাণের কাজ। এরপরই হস্তান্তর করা এসব বাড়ি।’

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD